Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিষ্যদের সঙ্গে বোঝাপড়াটা আগে চান নতুন কোচ


২১ আগস্ট ২০১৯ ১৪:৩৮

মাশরাফি-সাকিবদের প্রধান কোচের দায়িত্ব নিয়ে সবার আগে শিষ্যদের সঙ্গে বোঝাপড়া ও তাদের সঙ্গে সুসম্পর্ক গড়ার তাগিদ অনুভব করছেন নবনিযুক্ত প্রোটিয়া কোচ রাসেল ডমিঙ্গো। তাদের মাঠের পারফরম্যান্স কিংবা টেকনিক্যাল বিষয়সমূহ দেখার আগে এই বিষয়টিই তার কাছে অধিক গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে।

বুধবার (২১ আগস্ট) সকালে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে সংবাদমাধ্যমের ‍মুখোমুখি হয়ে তিনি একথা জানান।

‘আমার প্রাথমিক লক্ষ্য হলো, আগামি দুই সপ্তাহ ক্রিকেটারদের সঙ্গে সম্পর্ক স্থাপন, তাদের বোঝা এবং তাদের সঙ্গে যোগাযোগ তৈরি করা। আমার কাছে মনে হয় এটাই সবচাইতে বেশি গুরুত্বপূর্ণ। প্লেয়ারদের বিশ্বস্ততা অর্জন এবং তারা কিভাবে কাজ করে সেটাও এই সময়ের মধ্যে সেরে ফেলব। বলতে পারেন এটাই হবে তাদের কাছে থেকে আমার প্রথম কয়েক সপ্তাহের শিক্ষা।’

নিকট ভবিষ্যতে কর্ম পরিকল্পনার মধ্যে শুধুই জাতীয় দল নয়, ‘এ’ দলকেও মাথায় রেখেছেন ৪৪ বছর বয়সী অভিজ্ঞ এই কোচ। জাতীয় দলের আফগানিস্তান সিরিজ ও ত্রিদেশীয় সিরিজের পর ‘এ’ দলের ম্যাচ দেখতে যেতে চাইছেন শ্রীলঙ্কায়।

এ ব্যাপারে ডমিঙ্গো বলেন, আফগানিস্তান সিরিজ ও ত্রিদেশীয় সিরিজের পর ভাবছি সেপ্টেম্বরের মাঝামাঝি ‘এ’ দলের খেলা দেখতে শ্রীলঙ্কায় যাবো। ওরা সিরিজ খেলতে তখন ওখানে থাকবে। যদিও প্রতিটি ম্যাচ দেখা সম্ভব না। তবে আমাকে এটা নিশ্চিত করতে হবে যে আমার আশপাশে যে মানুষগুলো আছে তারা বিশ্বস্ত। নির্বাচক যারা দল গঠনে এফোর্ট দেবে, হাই পারফরম্যান্স কোচ, ‘এ’ দলের কোচ। অর্থাৎ যে মানুষগুলো জাতীয় দলের প্লেয়ার সরবরাহ করবে তাদের সান্নিধ্যে থাকাটা আমি ঢের গুরুত্বপূর্ণ মনে করছি।

আজ দিনের শুরুতে কন্ডিশনিং ক্যাম্পে ডাক পাওয়াদের সাথে লম্বা সময় কাটিয়েছেন ডমিঙ্গো। এর মধ্য দিয়েই শুরু হলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে ডমিঙ্গো অধ্যায়।

টাইগার প্রধান কোচ রাসেল ডমিঙ্গো শিষ্যদের সাথে বোঝাপড়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর