Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইফের সেঞ্চুরি, বৃষ্টি আইনে ইমার্জিং দলের পরাজয়


২৪ আগস্ট ২০১৯ ১৮:০৩

তিন ম্যাচ আন-অফিসিয়াল ওয়ানডে ম্যাচের শেষ ম্যাচটি ছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা ইমার্জিং দলের ফাইনালের তকমা পাওয়া ম্যাচ। স্বাগতিক বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়ে সিরিজটি জিতে নিয়েছে সফরকারী লঙ্কানরা। বৃষ্টি আইনে (ডি এল মেথডে) ২৪ বল হাতে রেখে জয় পাওয়ায় ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে শ্রীলঙ্কা।

শনিবার (২৪ আগস্ট) খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আগে ব্যাট করতে নামা বাংলাদেশ ৫০ ওভারে ৫ উইকেটে তোলে ২৬৯ রান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে লঙ্কানদের টার্গেট দাঁড়ায় ২৮ ওভারে ১৯৯। ২৪ ওভার ব্যাট করে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে সফরকারীরা।

বিজ্ঞাপন

আগে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ওপেনার সাইফ হাসান সেঞ্চুরি হাঁকান। ১৩০ বলে চারটি চার আর সাতটি ছক্কায় করেন ১১৭ রান। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ৬ রানে বিদায় নেন। দলপতি নাজমুল হোসেন শান্ত ৪৭ বলে চারটি বাউন্ডারিতে করেন ৩৯ রান। ইয়াসির আলি ৯, জাকির হাসান ৭ রান করেন।

আফিফ হোসেন ধ্রুব ৭০ বলে ৬টি চার আর একটি ছক্কায় করেন অপরাজিত ৬৮ রান। ১১ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন ইয়াসিন আরাফাত।

২৮ ওভারে ১৯৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার পাথুম নিশানকা ৭৮ বলে খেলেন ১১৫ রানের অপরাজিত ইনিংস। তার ব্যাট থেকে আসে ৮টি চার আর ৫টি ছক্কার মার। আরেক ওপেনার বয়াগোদা করেন ১২ রান। দলপতি আশালঙ্কা ২ রান করে বিদায় নেন। ৩২ বলে ৫টি চার আর ৩টি ছক্কায় ৫৫ রান করন উইকেটরক্ষক ব্যাটসম্যান ভানুকা।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট পান ইয়াসিন আরাফাত, রবিউল হক এবং আমিনুল ইসলাম। শফিকুল ইসলাম আর নাঈম হাসান কোনো উইকেট পাননি।

ওয়ানডে সিরিজ বাংলাদেশ ইমার্জিং দল শ্রীলঙ্কা ইমার্জিং দল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর