Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিপিএল ছাড়পত্র পাননি আফিফ


২৬ আগস্ট ২০১৯ ১৬:২০

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসরে সেন্ট কিটস থেকে ডাক পেয়েছেন ব্যাটিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। ৪ সেস্টেম্বর থেকে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে অংশ নিতে তাই বিসিবি বরাবর ছাড়পত্রের (এনওসি) আবেদন করেছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে নিয়মিত হওয়ার চেষ্টায় থাকা এই উদীয়মান ক্রিকেটার। কিন্তু বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা তার আবেদনে সাড়া দেয়নি। ফলে ক্যারিবিয়ান অঞ্চলের জমজমাট টি-টোয়েন্টি টুর্নামেন্টে তার অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

এতে অবশ্য আফিফের কোনো অভিযোগ নেই। ভিনদেশি টি-টোয়েন্টি লিগের চেয়ে তার কাছে দেশের হয়ে খেলাটাই অধিক গুরুত্বপূর্ণ মনে হচ্ছে। সোমবার (২৬ আগস্ট) সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে আফিফ নিজেই এসব কথা জানালেন।

আফিফ জানান, ‘আমি সঠিক জানি না কবে খেলতে যাচ্ছি। আমি এখনো এনওসি পাইনি। অনেক দিন আগে আবেদন করেছিলাম, কিন্তু বোর্ড থেকে কিছু জানায়নি। শুধু বলেছে জানাবে। আমার কোনো সমস্যা নেই। আমি এই মুহূর্তে দেশের হয়ে খেলছি।’

কেন তাকে ছাড়পত্র দেওয়া হচ্ছে না? জানতে প্রথমে যোগাযোগের চেষ্টা করা হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজনের সাথে। কিন্তু এই মুহূর্তে তিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় (এসিসি) দুবাইয়ে অবস্থান করায় তার সঙ্গে কথা বলা সম্ভবপর হয়ে উঠেনি। পরে ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তিনিও সাড়া দেননি।

বিপিএল দিয়ে আলোচনায় আসা আফিফের আন্তর্জাতিক ক্যারিয়ারের সূর্য মাত্রই উদয় হয়েছে। গেল বছরের ফেব্রুয়ারিতে (২৫ ফেব্রুয়ারি) সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি তার অভিষেক হয়। এরপর অবশ্য জাতীয় দলের জার্সিতে তাকে আর দেখা যায়নি।

বর্তমানে আফিফের ব্যস্ত সময় কেটেছে বাংলাদেশ ইমার্জিং দলে। সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে। চামিন্দা ভাসের অধীনে খেলতে আসা লঙ্কানদের বিপক্ষে সবশেষ ওয়ানডেতে আফিফ খেলেছেন অপরাজিত ৬৮ রানের ইনিংস। প্রথম দুই ওয়ানডেতে অবশ্য রান ও উইকেট বন্যায় দলকে ভাসাতে পারেননি। বিকেএসপিতে প্রথম ওয়ানডেতে ব্যাট থেকে এসেছিল ১৯ রান। আর বল হাতে তুলে নিয়েছিলেন এক লঙ্কানকে। একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে ১৮ রানের বিপরীতে ছিলেন উইকেটশূন্য।

বিজ্ঞাপন

সেপ্টেম্বরের ৪ তারিখ থেকে মাঠে গড়াবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের সপ্তম আসর। শেষ হবে ১২ অক্টোবর।

আফিফ এনওসি সিপিএল

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর