Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইনজুরিতে এক মাসের জন্য মাঠের বাইরে এমবাপে


২৭ আগস্ট ২০১৯ ১০:৫৮

প্যারিস সেইন্ট জার্মেইর বিপদ যেন পিছুই ছাড়ছে না। দলবদলের মৌসুমে দু:শ্চিন্তার কারণ দলের সব থেকে বড় তারকা দল ছাড়ছেন। অর্থাৎ নেইমার জুনিয়র পিএসজি ছেড়ে পাড়ি জমাচ্ছেন বার্সেলোনায়। আর তাই তো এবারের মৌসুমে ক্লাবটি লিগের তিন ম্যাচ খেলে ফেললেও নেইমারকে দেখা যায়নি মাঠে। আর এবার দুই তারকা ফুটবলারের ইনজুরিতে কপালে ভাঁজ পিএসজি কোচ থমাস তুখেলের।

টলুসের বিপক্ষে ম্যাচে জয়ে ফিরেছে বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। তবে ম্যাচ জিতে যতটা না খুশি তার থেকে বেশি অখুশি দুইজন তারকা ফুটবলার এডিনসন কাভানি আর কিলিয়ান এমবাপের ইনজুরির কারণে। এই দুই তারকার কেউই টলুসের বিপক্ষে পুরো ম্যাচ খেলতে পারেননি। প্রথমার্ধের শুরুতেই মাঠ ছাড়তে হয়েছিল কাভানিকে আর দ্বিতীয়ার্ধের শেষ দিকে মাঠ ছাড়তে হয় এমবাপেকেও।

পিএসজি কর্তৃপক্ষের বার্তা থেকে নিশ্চিত করা হয় দীর্ঘ সময়ের জন্যই মাঠের বাইরে থাকতে হবে এমবাপে আর কাভানিকে। কাভানিকে মাঠের বাইরে থাকতে হতে পারে কমপক্ষে তিন সপ্তাহের জন্য আর এমবাপের সুস্থ হয়ে ফেরার জন্য পিএসজিকে অপেক্ষা করতে হবে এক মাসেরও বেশি।

সোমবার (২৫) টলুসের বিপক্ষে ম্যাচের মাত্র ১৬ মিনিটের মাথায় মাংসপেশিতে টান অনুভব করেন কাভানি। আর এতটাই ব্যথা অনুভব করেন যে সাথে সাথে মাঠ থেকে তুলে নেওয়া হয় তাকে। আর ম্যাচের ৬৬ মিনিটে হ্যামস্ট্রিংয়ের ইনজুরির কারণে খেলা চালিয়ে যেতে পারেননি এমবাপে।

পিএসজির চিকিৎসকরা পরীক্ষা নিরীক্ষা করে জানিয়েছেন দুইজনের ইনজুরিই বেশ গুরুত্বর। কাভানিকে কমপক্ষে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে। আর ফ্রেঞ্চ মহাতারকা এমবাপের ইনজুরিটা আরও বেশি গুরুতর। মাঠে ফিরতে এমবাপেকে অপেক্ষা করতে হবে এক মাসেরও বেশি সময়।

আর এই এমবাপে মাঠে ফিরতে ফিরতে ২০১৯-২০২০ মৌসুমের চ্যাম্পিয়নস লিগও গড়াবে মাঠে। তবে এই অবস্থাতেও পিএসজি ছেড়ে বার্সায় পাড়ি জমানোর অপেক্ষায় রয়েছেন। বার্সেলোনা এখনও পিএসজির সাথে দরদাম করছে নেইমারের জন্য। সেপ্টেম্বরের ২ তারিখ পর্যন্ত ইউরোপিয়ান দল বদলের মৌসুম খোলা থাকবে।

কয়েকটি লিগ ম্যাচ তো বটেই, কাভানি-এমবাপ্পে মিস করবেন সেপ্টেম্বরে হওয়া জাতীয় দলের বেশ কিছু ম্যাচও। লিগ ম্যাচের পাশাপাশি পিএসজির চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচও মিস করতে পারেন দুইজন।

এমবাপ্পে-কাভানির সাথে একই ম্যাচে ইনজুরিতে পড়া ডিফেন্ডার আবদু দিয়ালোকে অবশ্য শঙ্কামুক্ত ঘোষণা করেছেন ডাক্তাররা। ডান চোখে আঘাত পেয়ে মাঠ ছেড়েছিলেন তিনি। পরের ম্যাচ থেকে খেলতে পারবেন দিয়ালো।

ইনজুরি এডিনসন কাভানি কিলিয়ান এমবাপে নেইমার জুনিয়র প্যারিস সেইন্ট জার্মেই ফ্রেঞ্চ লিগ ওয়ান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর