Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধারে ইন্টার মিলানে অ্যালেক্সিস সানচেজ


৩০ আগস্ট ২০১৯ ১৪:২৭

আর্সেনাল থেকে ২০১৮ সালের জানুয়ারিতে শীতকালীন দলবদলের মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগদান করেন অ্যালেক্সিস সানচেজ। ১৮ মাস ম্যানচেস্টার ইউনাইটেডে কাঁটিয়ে এক বছরের জন্য ধারে পাড়ি জমালেন ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানে। সতীর্থ রোমেলো লুকাকে অনুসরণ করে তারই সঙ্গী হলেন অ্যালেক্সিস সানচেজ।

চিলির এই ৩০ বছর বয়সী ফরোয়ার্ড প্রিমিয়ার লিগের ইতিহাসের সর্বোচ্চ বেতন ভূক্ত ফুটবলার হিসেবে আর্সেনাল ছেড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দান করেন সানচেজ। তবে দেড় বছর ওল্ড ট্রাফোর্ডে কাটানো সময়ে সানচেজ মাত্র ৪৫টি ম্যাচ খেলেছেন রেড ডেভিলদের জার্সি গায়ে। আর এই দেড় বছরে মাত্র ৫টি গোল করেছেন তিনি।

বিজ্ঞাপন

রেড ডেভিলদের হয়ে ৪৫ ম্যাচ খেললেও কেবল একটি ম্যাচেই পুরো ৯০ মিনিট সানচেজকে দেখা গেছে মাঠে। প্রতি সপ্তাহে ৪ লাখ পাউন্ড বেতন অ্যালেক্সিস সানচেজ পেতেন ম্যানচেস্টার ইউনাইটেডের কাছ থেকে। বছরে যা দাঁড়ায় প্রায় ২১ মিলিয়ন পাউন্ড। প্রিমিয়ার লিগের সব থেকে বেশি বেতনভুক্ত ফুটবলারও যে ছিলেন তিনি।

তবে যে সম্ভবনা দেখে সানচেজকে এত বেতন দিয়ে ওল্ড ট্রাফোর্ডে আনা হয়েছিল, তার সিকি ভাগও পূরণ করতে পারেননি তিনি। আর তাই তো রেড ডেভিলদের কাছে যেন এক প্রকার বোঝা হয়েই ছিলেন এতদিন।

দলবদলের মৌসুমে ৬৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ইন্টার মিলানে পাড়ি জমান স্ট্রাইকার রোমেলো লুকাকু। আর এবার তার দেখানো পথেই হেটেছেন অ্যালেক্সিস সানচেজ। ইন্টারের নতুন কোচ অ্যান্তোনিও কন্তে দায়িত্ব গ্রহণ করার পর নিজের প্রথম পছন্দ রোমেলো লুকাকুকে দলে ভেড়ান। আর এরপর অ্যালেক্সিস সানচেজকেও দলে যোগ করলেন এই ইতালিয়ান।

বিজ্ঞাপন

টানা আট বছর ইতালিয়ান লিগ শিরোপা নিজেদের করে রেখেছে জুভেন্টাস। আর এবার তাই তো জুভেন্টাসের এই দ্বৈরথ ভাঙতে মরিয়া ইন্টার। তাই তো পুরাতন শিষ্যদের সাথে সাথে নতুন বেশ কিছু ফুটবলারকে দলে ভিড়িয়েছে ইন্টার।

আর শিরোপা জয়ের লক্ষ্যে প্রথম ম্যাচেই ৪-০ গোলের বড় জয় পেয়েছে নারাজ্জুরিরা। সেই সাথে লুকাকুকে ইউনাইটেড থেকে ইতালিতে এনে যে কোনো ভুল করেননি কন্তে তার প্রতদিনা প্রথম ম্যাচে গোল করেই দিয়েছেন বেলজিয়ান এই ফরোয়ার্ড।

আরও পড়ুন: ১৫ বছর ধরে মেসি আর আমি এই মঞ্চে: রোনালদো

অ্যান্তোনিও কন্তে অ্যালেক্সিস সানচেজ ইন্টার মিলান এক বছরের ধারে ম্যানচেস্টার ইউনাইটেড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর