Friday 11 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়ের জন্য ছেড়েছিলেন ফুটবল, তবুও বাঁচাতে পারলেন না এনরিকে


৩০ আগস্ট ২০১৯ ১৬:২৬

লুইস এনরিকে ব্যক্তিগত কারণ দেখিয়ে ছেড়েছিলেন স্পেনের কোচিংয়ের দায়িত্ব। তবে কি সেই ব্যক্তিগত কারণ তা জানা যায়নি সে সময়, কারণটি জানা গেল বৃহস্পতিবার। মাত্র নয় বছর বয়সী মেয়ে ভুগছিলেন হাড়ের ক্যানসারে। গতকাল (বৃহস্পতিবার) পাড়ি জমিয়েছে না ফেরার দেশে এনরিকের মেয়ে জানা। আর এই দুর্বিষহ সময়ে এনরিকের পাশে দাঁড়িয়েছে ফুটবল বিশ্ব।

মেয়েকে বাঁচানোর জন্য কম চেষ্টা করেননি এনরিকে। রাশিয়া বিশ্বকাপের পর স্পেন জাতীয় দলের দায়িত্ব তুলে দেওয়া হয় এনরিকের ওপর। তবে এর কিছুদিন পরেই বেশ কয়েকবার ব্যক্তিগত কারণ দেখিয়ে দল থেকে ছুটি নেন। তারপর কয়েকমাস পরেই পুরোপুরি ছেড়ে দিলেন কোচের দায়িত্ব। টুইটারে এক বার্তায় এনরিকে নিশ্চিত করেন তার মেয়ে জানা মারা গেছেন। তিনি বলেন, ‘হাড়ের ক্যানসার (অস্টিওসার্কোমার) বিরুদ্ধে পাঁচ মাস লড়াইয়ের পর আজ (বৃহস্পতিবার) বিকেলে মারা গেছে আমাদের মেয়ে জানা। ওর বয়স ছিলে মাত্র নয় বছর। তুমি আমাদের পরিবারের আলোকশিখা হয়ে থাকবে সব সময়। আমরা তোমাকে অনেক মিস করব। তোমাকে সব সময় মনে থাকবে আমাদের, তোমার সাথে দেখা হবে আমাদের।‘

বিজ্ঞাপন

এছাড়া শেষ পাঁচ মাস যারা এনরিকের পাশে ছিলেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। মেয়ে জানা যে হাসপাতালে ভর্তি হয়েছিল সেই হাসপাতালের সহযোগীদেরও ধন্যবাদ জানিয়েছেন তিনি। স্পেন জাতীয় দলের সাবেক এই তারকার দু:সময়ে দু:খ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী থেকে শুরু করে প্রক্তন ক্লাব রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা।

লিওনেল মেসি এনরিকের প্রতি সমবেদনা জানিয়ে লিখেছেন, ‘আমরা আপনার পাশে আছি এনরিকে। এই কঠিন সময়ে আমরা আপনার পাশে থাকবো।’ এছাড়া রিয়াল মাদ্রিদ শুক্রবার (৩০ আগস্ট) ট্রেনিং সেশন শুরু করার আগে এনরিকের মেয়ের জন্য এক মিনিত নীরবতা পালন করেছে।

বিজ্ঞাপন

বার্সেলোনার ইতিহাসের দ্বিতীয় ট্রেবল ২০১৪-১৫ মৌসুমে জেতান এই কোচ। উয়েফা ইউরোর ২০২০ বাছাইপর্বে গত ২৭ মার্চ মাল্টার মুখোমুখি হয়েছিল স্পেন। সেই ম্যাচের আগে সংবাদ সম্মেলনও করেছিলেন এনরিকে। তবে সব পাল্টে যায় মেয়ে জানার হাড়ের ক্যানসারের কথা শোনার পর। সে ম্যাচের আগেই পাড়ি জমান মেয়ের কাছে। আর এরপর থেক দীর্ঘ পাঁচ মাস কাটিয়েছেন মেয়ের পাশেই। তারপরেও বাঁচাতে পারেননি মেয়েকে। তার এই সময়ে ফুটবল বিশ্ব পাশে দাঁড়িয়ে সমবেদনা জানিয়েছে।

আরও পড়ুন: নেইমার নেই পিএসজির পরবর্তী ম্যাচেও

বার্সেলোনা কোচ মারা গেছেন মেয়ে জানা লুইস এনরিকে স্পেন কোচ হাড়ের ক্যানসার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর