Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইজাম্পে ১৫ বছরের রেকর্ড ভাঙলেন রুমকি


৩০ আগস্ট ২০১৯ ২১:২৪

ঢাকা: ১৫তম জাতীয় সামার অ্যাথলেটিক্সের উদ্বোধন আজ শুক্রবার। প্রথম দিনেই নির্ধারিত হয়ে গেছে দ্রুততম মানব আর মানবী। রাজার আসনে হাছান মিয়া ও রানীর আসন ধরে রেখেছেন শিরিন আক্তার। এদিকে হাইজাম্পে ১৫ বছরের পুরনো রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন উম্মে হাফসা রুমকি।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন আয়োজিত ট্রাষ্ট ব্যাংক ১৫তম জাতীয় সামার অ্যাথলেটিকস প্রতিযোগিতা শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদ্বোধন হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ট্রাষ্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ফারুক মঈনউদ্দিন।

সকালে বিভিন্ন কয়েকটি ইভেন্ট হয়ে যায়। বিকেলে সন্ধ্যার আগে সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট অনুষ্ঠিত হয়।

১০০ মিঃ স্প্রিন্টার পুরুষ ইভেন্টে বিগত ১৪তম সামার গেমস-১৮ এর চ্যাম্পিয়ন রেকর্ডধারী নৌবাহিনীর দ্রুততম মানব ইসমাইলকে টপকে ২য় বারের মতো দ্রুততম মানব হওয়ার গৌরব অর্জন করেন বাংলাদেশ সেনাবাহিনীর হাছান মিয়া এবং নৌবাহিনীর শিরিন আক্তার টানা নয়বার দ্রুততম মানবী হয়েছেন।

এদিকে প্রথম একটাই রেকর্ড দেখেছে অ্যাথলেটিক্স। হাইজাম্পে নতুন জাতীয় রেকর্ড বাংলাদেশ জেলের উম্মে হাফসা রুমকি ১.৬৮ মিটার উচ্চতা অতিক্রম করেছেন। পূর্বে এই ইভেন্টে ২০০৪ সালে সাথী পারভিনের ১.৬৬ মিটার রেকর্ড ছিলো।

দুইদিন ব্যাপী প্রতিযোগিতায় এ যাবৎ কালের সব্বোর্চ্চ অংশগ্রহণ ৩৬টি ইভেন্টের জন্য ৫৫টি দলের ৪৯৮জন অ্যাথলেট অংশগ্রহণ করেছেন। এর মধ্যে পুরুষ অ্যাথলেট ৩৯৫ ও নারী অ্যাথলেট ১০৩ জন। প্রতিযোগিতা পরিচালনার জন্য দেশের বরেণ্য ক্রীড়া সংগঠক, সাবেক জাতীয় খেলোয়াড়, জাতীয় ও আন্তর্জাতিক মানের পুরস্কারপ্রাপ্ত বহু সংখ্যক প্রায় ১৫০জন ক্রীড়া ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন। যারা জাজ/বিচারক হিসেবে কাজ করেছেন।

সারাবাংলা/জেএইচ

১৫তম সামার অ্যাথলেটিক্স রুমকি শিরিন আক্তার হাছান মিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর