Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসহায় মেসিহীন বার্সা


১ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৩৭

বার্সেলোনার ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসি। পরিসংখ্যান দেখলে চোখ বন্ধ করে বলে দিবেন যে কেউ। তবে বার্সেলোনা যেন বর্তমানে মেসির ওপর একটু বেশিই নির্ভর হয়ে পড়েছে। আর তাই তো মেসিকে ছাড়া খেলতে নামলে হয় হারতে হচ্ছে নতুবা ড্র করে সন্তুষ্ট থাকতে হচ্ছে কাতালানদের।

মেসিকে ছাড়া খেলতে নেমে বার্সেলোনা নিজেদের শেষ আট ম্যাচের মধ্যে জয়ের মুখ দেখেছে মাত্র একটিতে। আর বাকি সাত ম্যাচের মধ্যে চারটি ম্যাচেই দেখেছে হারের মুখ, তিনটিতে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয়েছে ক্লাবটিকে। এই আট ম্যাচের মধ্যে কেবল একটি ম্যাচই ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে খেলেছে বার্সেলোনা। আর জয়টাও এসেছে কেবল ওই একটি ম্যাচ থেকে। বাকি সাত ম্যাচই ঘরের বাইরে খেলেছে বার্সা।

বিজ্ঞাপন

শেষ আট ম্যাচ হিসাব করলে ২০১৮ সালের নভেম্বরের ৬ তারিখে বার্সেলোনা মুখোমুখি হয় ইন্টার মিলানের। ইতালিয়ান ক্লাবটির ঘরের মাঠের ম্যাচে ১-১ গোলে ড্র করে বার্সা। ইনজুরির কারণে সে সময় মাঠের বাইরে ছিলেন মেসি।

এরপর ২০১৯ সালের জানুয়ারিতে স্প্যানিশ লা লিগার ম্যাচে মেসিকে ছাড়ায় লেভান্তে এবং সেভিয়ার বিপক্ষে মাঠে নামে বার্সা। এই দুই ম্যাচে যথাক্রমে ২-১ আর ২-০ ব্যবধানে হেরেছিল তারা। এরপর চলতি বছরের এপ্রিলে হুয়েস্কার বিপক্ষে গোলশূণ্য ড্র করে বার্সা। মে’তে সেল্টা ভিগোর বিপক্ষে ২-০ গোলের ব্যবধানে হেরে বসে বার্সা।

আর ২০১৯-২০২০ মৌসুমের উদ্বোধনী ম্যাচে নয় বছর পর মেসিকে ছাড়া মাঠে নামে বার্সা। আর নয় বছরে এবারই প্রথম বার্সেলোনা লিগের প্রথম ম্যাচ শুরু করেছে হারের মুখ দেখে। লিগের দ্বিতীয় ম্যাচে বার্সার ঘরের মাঠ ক্যাম্প ন্যু’তে আতিথ্য দেয় রিয়াল বেতিসকে। এই ম্যাচেই মেসিকে ছাড়া ৫-২ গোলের জয় পায় তারা। এরপর লা লিগার চলতি মৌসুমের তৃতীয় ম্যাচে ওসাসুনার বিপক্ষে ২-২ গোলে ড্র করে মেসিহীন বার্সেলোনা।

বিজ্ঞাপন

আর মেসিহীন বার্সেলোনা ঠিক কতটা অসহায় তা প্রমান করে তাকে ছাড়া খেলা শেষ আট ম্যাচের ফলাফল। এই ম্যাচ গুলোতে বার্সেলোনা গোল করেছে মাত্র ৯টি। আর এর বিপরীতে গোল হজম করেছে ১২টি। চলতি মৌসুমে লিগের তিন ম্যাচে এক হার, এক জয় আর এক ড্র’য়ে বার্সেলোনা অবস্থান করছে সাতে।

আরও পড়ুন: আশা ছেড়ে নেইমার বললেন থাকবেন পিএসজিতেই

বার্সেলোনা মেসিহীন বার্সেলোনা লিওনেল মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর