Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাঙ্গাইলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের উদ্বোধন


১ সেপ্টেম্বর ২০১৯ ২০:৪৩

টাঙ্গাইল স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ড কাপ ফুলবল টুর্নামেন্ট বালিকা (অনুর্ধ্ব-১৭) উদ্বোধন করা হয়।

রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে অনুষ্ঠান উদ্বোধনে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এ সময় তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু ছিলেন একজন ক্রীড়ামোদী ব্যক্তি ও খেলোয়াড়। ওয়ান্ডার্স ক্লাবের ফুটবল খেলোয়াড় ছিলেন তিনি। তার বড় ছেলে শেখ কামাল ও আধুনিক ক্রীড়ার উদ্ভাবক। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পিতার মতো ক্রীড়ামোদী। খেলাধুলার ব্যাপারে তিনি যথেষ্ট আগ্রহী। মাঝে মধ্যে নিজেই স্টেডিয়ামে চলে যান। তাই আমরা ক্রীড়া ক্ষেত্রে যে কোন সুবিধা পেয়ে থাকি। টাঙ্গাইলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে টাঙ্গাইলবাসী আমার কাছে যে আধুনিক স্টেডিয়ামের যে প্রস্তাব রেখেছে তা আমি পূরণ করার চেষ্টা করবো।’

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, প্রতিটা উপজেলায় একটা করে মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। প্রতিটি জেলায় একটা করে সুইমিংপুল ও একটা করে জিমনেসিয়ামের চিন্তাও আমাদের রয়েছে। আশা করি আমরা ক্রীড়ার মাধ্যমে যুবকদের মাদক থেকে দূরে আনতে সক্ষম হবো।

এতে আরো বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন, যুগ্ম সচিব ওমর ফারুক, টাঙ্গাইল-৫ (সদর) আসনের এমপি ছানোয়ার হোসেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম। জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন যুগ্ম সচিব ওমর ফারুক, টাঙ্গাইল -২ (গোপালপুর-ভূঞাপুর আসনের এমপি ছোট মনির, টাঙ্গাইল -৩ (ঘাটাইল) আসনের আতাউর রহমান খান, টাঙ্গাইল- ৪ (কালিহাতী) আসনের এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল -৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের এমপি আহসানুল ইসলাম টিটু, টাঙ্গাইল -৮ (মির্জাপুর) আসনের একাব্বর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোশারফ হোসেন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা মইনুল হোসেন লিন্টুসহ বিভিন্ন উপজেলা থেকে আগত খেলোয়াড় ও শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) উদ্বোধনী খেলায় অংশ নেয় টাঙ্গাইল সদর উপজেলার কাকুয়া ইউনিয়ন ও ছিলিমপুর ইউনিয়ন পরিষদ। কাকুয়া ইউনিয়নকে ১-০ গোলে পরাজিতা করে শুভ সূচনা করে ছিলিমপুর ইউনিয়ন।

বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বালিকা (অনুর্ধ্ব১৭) খেলায় অংশ নেয় টাঙ্গাইল সদর উপজেলা ও নাগরপুর উপজেলা। টাঙ্গাইল সদর ৫-০ গোলে নাগরপুরকে উড়িয়ে দিয়ে নিজেদের শুরুটা করেছে।

আন্ত:ইউনিয়ন প্রতিযোগিতা থেকে সেরা খেলোয়ারদের নিয়ে গঠিত হবে উপজেলা দল। পরবর্তীতে আন্ত:উপজেলা খেলায় সেরা খেলোয়াড় নিয়ে গঠিত হবে জেলা দল। জেলার সেরা খেলায়াড়দের নিয়ে গঠিত হবে বিভাগীয় দল। বিভাগীয় পর্যায়ের খেলা থেকে সেরা ৪০ জন খেলোয়াড়দের বাছাই করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। যাদেরকে উন্নত প্রশিক্ষণের জন্য ইউরোপে পাঠানো হবে।

গোল্ডকাপ বঙ্গবন্ধু-বঙ্গমাতা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর