Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্তুগিজ সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রোনালদো


৩ সেপ্টেম্বর ২০১৯ ১৫:০০

ক্রিস্টিয়ানোর রোনালদো আরও এক নতুন মাইলফলক স্পর্শ করলেন। ২০১৯ সালের পর্তুগালের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন রোনালদো। এই নিয়ে মোট ১০বার এই এওয়ার্ড জিতলেন রোনালদো। ২০০৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত মোট ১২ বছরের মধ্যে কেবল ২০১০ আর ২০১৪ সালেই এই এওয়ার্ডটি হাত ছাড়া হয় রোনালদোর। আর বাকি ১০ বছরের প্রতি বারই জিতেছেন পর্তুগালের সেরা ফুটবলারের এওয়ার্ড।

গেল মৌসুমে জুভেন্টাসের হয়ে ২৮ গোল আর ১০ এসিস্ট করে হয়েছেন ইতালিয়ান সিরি ‘আ’র সেরা ফুটবলার। জুভেন্টাসের হয়ে জিতেছেন লিগ শিরোপা আর ইতালিয়ান সুপার কাপও। আর পর্তুগালের উয়েফা নেশনস কাপ জয়ে রেখেছেন বড় অবদানও। আর এতেই নির্বাচিত হলেন পর্তুগালের সেরা ফুটবলার।

পর্তুগালের সেরা ফুটবলার হওয়ার দৌড়ে আরও ছিলেন ম্যানচেস্টার সিটির মিড ফিল্ডার বার্নার্দো সিলভা। গেল মৌসুমে সিটিজেনদের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ৭ গোল আর ৭ এসিস্ট করেছেন, উয়েফা চ্যাম্পিয়নস লিগে ৪ গোল ১ এসিস্ট আর উয়েফা নেশন লিগে পর্তুগালের হয়ে ১ গোল আর ২ এসিস্ট। তবে কেবল পরিসংখ্যান প্রমাণ করে না সিল্ভা গেল মৌসুমে কেমন ফুটবল খেলেছেন।

ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার প্রিয় শিষ্য ছিলেন গত মৌসুমে। দারুণ পারফরম্যান্স করে দলের মধ্যমাঠ মাতিয়ে রেখেছিলেন একাই। তার সাথে এই এওয়ার্ড জয়ের দৌড়ে আরও ছিলে জাও ফেলিক্স। পর্তুগিজ এই বিস্ময় বালক এই মৌসুমে ১২৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে বেনফিকা থেকে নাম লিখিয়েছেন অ্যাতলেটিকো মাদ্রিদে।

বেনফিকার হয়ে গত মৌসুমে পর্তুগিজ লিগে ১৫ গোল আর ৭ এসিস্ট করেছিলেন জাও ফেলিক্স। উয়েফা ইউরোপা লিগে ৩ গোল আর এক এসিস্টও ছিল নামের পাশে। তবে ক্রিস্টিয়ানো রোনালদোর কাছে হারতে হয়েছে তাকেও। এছাড়াও এই তালিকায় আরও ছিলেন ব্রুনো ফার্নান্দেজ।

তবে শেষ পর্যন্ত রেকর্ড ১০ম বারের মতো পর্তুগালের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর আগে ২০১০ সালে অ্যাতলেটিকো মাদ্রিদের সিমাও পেদ্রো আর রিয়াল মাদ্রিদের তারকা ডিফেন্ডার পেপ ২০১৪ সালে রোনালদোকে হারিয়ে জিতেছিলেন এই এওয়ার্ড।

আরও পড়ুন: জাতীয় দলে যোগ দিতে যুক্তরাষ্ট্রে নেইমার

১০ম বার জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো পর্তুগালের সেরা ফুটবলার পর্তুগিজ সেরা ফুটবলার এওয়ার্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর