Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যেখানে ভিন্ন সিদ্ধান্ত মিতালি রাজের


৩ সেপ্টেম্বর ২০১৯ ১৬:০২

উপমহাদেশের ক্রিকেটাররা টেস্ট থেকে সরে দাঁড়ান ওয়ানডে আর টি-টোয়েন্টির ফোকাস ধরে রাখতে। খুব কম ক্রিকেটারের বেলায় শোনা গেছে টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়িয়ে ওয়ানডেতে ফোকাস দিতে। এমন সিদ্ধান্ত নিয়েছেন ভারতের সাবেক দলপতি মিতালি রাজ। জাতীয় দলের টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানিয়েছেন তিনি। ২০২১ সালের ওয়ানডে বিশ্বকাপে নিজের ফোকাস ধরে রাখতেই মিতালির এই সিদ্ধান্ত।

জাতীয় দলকে ৩২টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন মিতালি রাজ। তিনটি বিশ্বকাপ আসরে তিনি ভারতের অধিনায়ক ছিলেন। ২০১২ সালে শ্রীলঙ্কায়, ২০১৪ সালে বাংলাদেশে আর ২০১৬ সালে নিজ দেশের বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেন তিনি। ২০০৬ সালে মিতালি প্রথম ভারতীয় কোনো নারী ক্যাপ্টেন হিসেবে টি-টোয়েন্টিতে নাম লেখান। ইংল্যান্ডের বিপক্ষে তারই নেতৃত্বে ভারত প্রথমবার জিতেছিল।

মিতালি রাজ জানান, ‘২০০৬ সাল থেকে আমি ভারতীয় জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলছি, এবার আমি এই ফরম্যাট থেকে অবসর নিতে চাই। এর পেছনে কারণ হলো আমি ওয়ানডে ক্রিকেটে আরও বেশি মনযোগ দিতে চাই। আর ভারতের হয়ে আমি একটি ওয়ানডে বিশ্বকাপ জিততে চাই। আমি ভারতীয় ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই তাদের সমর্থনের জন্য। সেই সাথে আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলকে শুভকামনাও জানাই।’

টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া মিতালি দেশের হয়ে ১০টি টেস্ট আর ২০৩টি ওয়ানডে খেলেছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৮৯টি। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ২০০০ রান করার নজির আছে মিতালির।

ক্রিকেটের ক্ষুদ্র এই সংস্করণে মিতালির রান ২৩৬৪, ওয়ানডেতে সাতটি সেঞ্চুরি আর ৫২টি ফিফটিতে করেছেন ৬৭২০ আর সাদা পোশাকে একটি সেঞ্চুরি আর চারটি ফিফটিতে করেছেন ৬৬৩ রান। টেস্টে ৫১, ওয়ানডেতে ৫১.২৯ আর টি-টোয়েন্টিতে মিতালির ব্যাটিং গড় ৩৭.৫২।

অবসর টি-টোয়েন্টি ভারতীয় অধিনায়ক মিতালি রাজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর