Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ বাছাইপর্ব: জেমির কড়া অনুশাসনে জামাল ভূঁইয়ারা


৩ সেপ্টেম্বর ২০১৯ ২২:০৭

ঢাকা: গেলবারের থেকে এবার বাড়তি আত্মবিশ্বাস নিয়েই তাজিকিস্তানে গেছে বাংলাদেশ। ফেডারেশন থেকেও জেমির উপর আস্থা। সেই আস্থার সঙ্গে মিশে আছে প্রত্যাশাও। জামাল ভূঁইয়াদের সাম্প্রতিক পারফরম্যান্স সেই প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে আরও। অতীত থেকে শিক্ষা নিয়ে এবার আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে ভালো ফল এনে দিতে হবে জেমিকে।

একেবারে পেশাদার প্রক্রিয়ায় দলকে নিয়ে এগিয়ে যাচ্ছে জেমি। দেশের মাটিতে প্রস্তুতিতে একটুও ছাড় না দিয়ে সম্ভাব্য সেরা দলটাকে পুঁজি করে দুশানবেতে পা রেখেছে জেমি।

দেশের মধ্যে এক সপ্তাহের প্রস্তুতির ধারাবাহিকতা বজায় রাখতে তাজিকিস্তানে পা রেখেই কড়া অনুশাসন জারি করেছেন এই ইংলিশ কোচ। টিম হোটেলে পৌঁছেই মাঠের নামার আগে টিম হোটেলে কারফিউয়ের মতো করে কড়া নির্দেশনা দিয়ে দিয়েছেন জেমি।

মাদকসহ বিভিন্ন বিষয়ে কড়া বিধিনিষেধ আরোপ করা শুরু করেছেন, ‘প্রত্যেক খেলোয়াড়ের কক্ষ যেন অপরিচ্ছন্ন না থাকে, এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। কক্ষ থেকে যেন সিগারেটের গন্ধ বের না হয় এবং কোনো হুইস্কির বোতল যেন আমার চোখে না পড়ে।’

সঙ্গে দেশের সম্মান সমুন্নত রাখতে বলেছেন, ‘হোটেলের ভেতর-বাইরে নিজেদের সম্মান বজায় রাখতে হবে এবং সংযত আচরণ করতে হবে।’

দেশটিতে আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়াতে ৩ ও ৫ তারিখে দেশটির দুই ক্লাব এফসি কুকতোস ও সিএসকেএ পামিরের সঙ্গে খেলবে বাংলাদেশ। ১০ তারিখ দেশটির দুশানবেতে আফগানিস্তান ম্যাচ দিয়ে বাংলাদেশ শুরু করবে বিশ্বকাপ। দলের মধ্যে পেশাদারিত্ব দেখতে চান জেমি।

কড়া অনুশাসন কারফিউ জামাল ভূঁইয়া জেমি ডে বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর