Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম টেস্টে চোখ রাঙাচ্ছে বৃষ্টি


৪ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৫৫

চট্টগ্রাম থেকে: প্রায় নয় মাস পরে দেশের মাটিতে কোনো টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে একমাত্র সিরিজের টেস্টে মুখোমুখি হবে স্বাগতিক বাংলাদেশ। কিন্তু আবহাওয়ার যে পূর্বাভাস তাতে ম্যাচটি বৃষ্টি বিঘ্নিত হওয়ার সম্ভাবনাই প্রবল। পণ্ড হয়ে যাওয়ার শঙ্কাও আছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, সমুদ্রে তিন নম্বর সতর্কতা সংকেত টাঙিয়ে দেওয়া হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) রাত থেকে চট্টগ্রামে হালকা বৃষ্টিপাত শুরু হবে যা চলবে বৃহস্পতিবার অর্থাৎ চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের সকাল অবধি।

তাতে টস বিলম্ব হওয়ার সম্ভাবনা প্রবল। তবে দিনের বাকি সময়ের আবহাওয়া খেলার অনুকূলেই থাকবে। দ্বিতীয় দিনেও হালকা বৃষ্টির পূর্বাভাস আছে। তৃতীয় দিন অর্থাৎ ৭ সেপ্টেম্বর থেকে তীব্রতা বেড়ে হালকা থেকে ভারী বর্ষণে পরিণত হবে। চলবে পরবর্তী দুই দিন পর্যন্ত।

তার মানে যেটা দাঁড়ালো, ২০১৫ সালের পরে বৃষ্টি বাধায় আরও একটি টেস্ট ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ার শঙ্কা থাকছে। সেবার দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ সফরে দুই ম্যাচ সিরিজের প্রথমটি গড়িয়েছিল বন্দর নগরী চট্টগ্রামে। প্রথম দিনটি ভালোই কেটেছিল। দ্বিতীয় দিন থেকে হানা দিয়েছিল বৃষ্টি। তৃতীয় দিনে শেষ সেশন আর বল মাঠে গড়ায়নি। চতুর্থ দিনেও গড়ায়নি একটি বলও। ম্যাচ অফিসিয়ালরা ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করলে ড্র তে শেষ হয় চট্টগ্রাম টেস্ট।

ছবি: শ্যামল নন্দী

চট্টগ্রাম টেস্ট বৃষ্টি শঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর