Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেস্টে দ্রুততম উইকেটের শতক তাইজুলের


৫ সেপ্টেম্বর ২০১৯ ১১:০২

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট খেলছে বাংলাদেশ। আর প্রথম ইনিংসের ১৩ তম ওভারে আফগান ব্যাটসম্যান ইব্রাহিম জাদরানকে আউট করেন তাইজুল ইসলাম। আর এতেই নাম লেখান টাইগারদের শত উইকেট সংগ্রহকারীদের ক্লাবে।

টাইগারদের জার্সি গায়ে এখন পর্যন্ত তিন জন বোলার এই মাইলফলক স্পর্শ করেছেন। আর এই তিন বোলারের মধ্যে তিনজনই স্পিনার এবং তিনজনই বাঁহাতি স্পিনার। টাইগারদের হয়ে টেস্টে প্রথম ১০০ উইকেট শিকার করেন মোহাম্মদ রফিক। আর এরপর এই ক্লাবের সদস্য হন সাকিব আল হাসান। আর তৃতীয় বোলার হিসেবে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন তাইজুল ইসলাম।

পড়ুন: চট্টগ্রাম টেস্টে পেসারহীন বাংলাদেশ

আফগান ইনিংসের ১৩তম ওভারের দ্বিতীয় বলে ৯ রানে ব্যাট করতে থাকা ইহসানুল্লাহকে বোল্ড আউট করেন তাইজুল। আর ইহসানুল্লাহর উইকেট দিয়েই শত উইকেটের ক্লাবে নাম লেখান এই টাইগার স্পিনার। এর আগে মোহাম্মদ রফিক ১০০ উইকেট সংগ্রহ করতে খেলেছিলেন ৩৩ টেস্ট। আর সাকিব আল হাসান এই ক্লাবে প্রবেশ করেন ২৮টি টেস্ট খেলে।

আর এখানেই সাকিব আল হাসানকে পেছনে ফেলে দ্রুততম সময়ে টেস্টে ১০০ উইকেট সংগ্রহ করলেন তাইজুল। নিজের ২৫তম টেস্ট খেলছেন আফগানিস্তানের বিপক্ষে। ৩৯ রানের বিনিময়ে ৮ উইকেট তাইজুলের ইনিংস সেরা বোলিং ফিগার। আর দুই ইনিংস মিলিয়ে ১৭০ রানে ১১ উইকেট তার সেরা বোলিং ফিগার। ক্যারিয়ারে ৭ বার পাঁচ উইকেট শিকার করেছেন তাইজুল আর দুই ইনিংস মিলিয়ে দশ উইকেট নিয়েছেন একবার।

যাত্রা শুরুর পর থেকে লাইভ স্ট্রিমিং অ্যাপ র‌্যাবিটহোল বাংলাদেশের ক্রীড়ানুরাগীদের মাঝে জনপ্রিয় এক নাম। শুরুতে মূলত র‌্যাবিটহোল বাংলাদেশের বিভিন্ন খেলা প্রচার করে এসেছে র‌্যাবিটহোল অ্যাপে। এছাড়াও বিভিন্ন সিরিজের ম্যাচ, ম্যাচের বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশ এবং হাইলাইটসগুলো দর্শকরা দেখতে পেয়েছেন র‌্যাবিটহোল ইউটিউব চ্যানেল ‘র‌্যাবিটহোল স্পোর্টস’-এ। কিন্তু প্রথমবারের মতো ২০১৮ সালের জুনে বাংলাদেশ ও আফগানিস্তান সিরিজটি র‌্যাবিটহোল তাদের ওয়েবসাইটে সম্প্রচার করে। এর মাধ্যমেই র‌্যাবিটহোল ওয়েবসাইটের যাত্রা শুরু হয়। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হবে র‌্যাবিটহোল।

তাহলে এবার বিশ্বের নানা প্রান্ত থেকেই উপভোগ করুন টাইগারদের খেলা। বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com

ছবি: শ্যামল নন্দী

আরও পড়ুন: আহামরি টার্ন নেই সাগরিকার উইকেটে তবে…

চট্টগ্রাম টেস্ট টপ নিউজ তাইজুল ইসলাম দ্রুততম শত উইকেট শত উইকেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর