Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আহামরি টার্ন নেই সাগরিকার উইকেটে তবে…


৫ সেপ্টেম্বর ২০১৯ ১১:৪৯

চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম টেস্টের প্রথম দিন থেকেই সাগরিকার উইকেট চিড়ে চৌচির হয়ে আছে। সেটা হতেই পারে। অতিমাত্রায় শুষ্ক হলে চিড় ধরাটাই স্বাভাবিক। খুব একটা ঘাসের ছোঁয়াও নেই। বোঝাই যাচ্ছে স্পিনারদের স্বর্গ। কিন্তু তাই বলে আহামরি টার্নও থাকবে না? হ্যা এই উইকেটে এখন পর্যন্ত আহামরি কোনো টার্নেরও দেখা মেলেনি।

লাঞ্চ বিরতির আগে বল করেছেন চার বাংলাদেশি স্পিনার। কিন্তু সফল হয়েছেন কেবল তাইজুল ইসলাম। অবশ্য আফগান ব্যাটসম্যানেরা চাইলে দিনের দ্বিতীয় সেশন পর্যন্ত স্বাচ্ছন্দে কাটাতে পারতেন। কিন্তু সফরকারী দলের ওপেনাররা সেই পথে হাঁটেননি। লাঞ্চ বিরতির আগে ৪৮ রান তুলতেই হারিয়ে বসেছে দুই ওপেনারকে।

বিজ্ঞাপন

তাইজুল প্রথমেই আঘাত হেনেছিলেন ইনিংসের ১৩তম ওভারে। তার কৌশলি ডেলিভারিটি ব্যাটসম্যানকে ফাঁকি দিয়ে আঘাত হেনেছে স্ট্যাম্পে। তাতে ব্যক্তিগত ৯ রানে ক্লিন বোল্ড হয়ে ড্রেসিংরুমের পথ ধরেছেন ওপেনার ইহসানউল্লাহ। এই সুবাদে বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ছুঁয়ে ফেলেছেন টাইগারদের সাদা পোষাকে দ্রুততম শত উইকেটের অনন্য মাইলফলক।

দ্বিতীয় শিকারে পরিণত করেছেন ইবরাহিম জাদরানকে। ২৫তম ওভারে তার প্রথম বলটি ডাউন দ্য উইকেটে এসে উঠিয়ে লং অফ অঞ্চল মারা বলটি তালুবন্ধি করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যক্তিগত ২১ রানে নিজের ইনিংসের এপিটাফ লিখে দিলেন। সাদা চোখে দেখলে উইকেটটি উপহার দিয়েছেন এই আফগান ওপেনার।

উইকেটের ব্যাকরণ বলছে প্রথম দিনের দ্বিতীয় সেশন পর্যন্ত উইকেট ব্যাটিং বান্ধবই থাকবে। তবে তৃতীয় ও শেষ সেশনে শুরু হবে ঘূর্ণি নাচন।

যাত্রা শুরুর পর থেকে লাইভ স্ট্রিমিং অ্যাপ র‌্যাবিটহোল বাংলাদেশের ক্রীড়ানুরাগীদের মাঝে জনপ্রিয় এক নাম। শুরুতে মূলত র‌্যাবিটহোল বাংলাদেশের বিভিন্ন খেলা প্রচার করে এসেছে র‌্যাবিটহোল অ্যাপে। এছাড়াও বিভিন্ন সিরিজের ম্যাচ, ম্যাচের বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশ এবং হাইলাইটসগুলো দর্শকরা দেখতে পেয়েছেন র‌্যাবিটহোল ইউটিউব চ্যানেল ‘র‌্যাবিটহোল স্পোর্টস’-এ। কিন্তু প্রথমবারের মতো ২০১৮ সালের জুনে বাংলাদেশ ও আফগানিস্তান সিরিজটি র‌্যাবিটহোল তাদের ওয়েবসাইটে সম্প্রচার করে। এর মাধ্যমেই র‌্যাবিটহোল ওয়েবসাইটের যাত্রা শুরু হয়। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হবে র‌্যাবিটহোল।

বিজ্ঞাপন

তাহলে এবার বিশ্বের নানা প্রান্ত থেকেই উপভোগ করুন টাইগারদের খেলা। বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com

ছবি: শ্যামল নন্দী

চট্টগ্রাম টেস্ট তাইজুল ইসলাম বাংলাদেশ-আফগানিস্তান স্পিন উইকেট

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর