Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানরা অল আউট ৩৪২ রানে


৬ সেপ্টেম্বর ২০১৯ ১১:৩৫

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) শুরু হয়েছে বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যকার একমাত্র টেস্ট। প্রথম ইনিংসে আফগানিস্তান অল আউট হয়েছে ৩৪২ রানে। টেস্ট ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নিয়েছেন আফগান অধিনায়ক রশিদ খান। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান দলপতি রশিদ খান।

রহমত শাহের সেঞ্চুরি আর আসগর আফগানের অপরাজিত ৮৮ রানে প্রথম দিনে আফগানরা সংগ্রহ করে ৫ উইকেট হারিয়ে ২৭১ রান। টাইগারদের হয়ে দুইটি করে উইকেট নেন তাইজুল ইসলাম আর নাইম হাসান। দ্বিতীয় দিনে আফগানদের ব্যাটিংয়ের সূচনা করা আসগর আফগান (৯২) এবং আফসার জাজাইকে (৪১) ফেরান তাইজুল ইসলাম। এরপর এই টেস্টে নিজের প্রথম উইকেট কায়েস আহমেদকে (৯) আউট করেন সাকিব। আর দ্বিতীয় শিকারে পরিণত করেন আহমেদজাইকে (০)। এরপর রশিদ খান ফিফটি করে প্রতিরোধ গড়ে তোলেন। শেষ পর্যন্ত ৫১ রান করে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ তুলে দিলে অল আউট হয় আফগানিস্তান।

টাইগারদের পক্ষে তাইজুল ইসলাম নিয়েছেন ৪টি উইকেট, সাকিব আল হাসান এবং নাইম হাসান নিয়েছেন দুইটি করে উইকেট। আর একটি উইকেট নিয়েছেন মেহেদী হাসান মিরাজ। আফগানদের হয়ে সর্বোচ্চ ১০২ রান করেছেন রহমত শাহ, ৯২ রান করেছেন আসগর আফগান আর ৫১ রান করেছেন রশিদ খান।

এই টেস্টে কোনো পেসার ছাড়ায় মাঠে নেমেছে টাইগারবাহিনী। আর দীর্ঘদিন পর বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নেমেছেন দলপতি সাকিব আল হাসান। বাংলাদেশের দ্রুততম বোলার হিসেবে টেস্টে ১০০ উইকেটের মালিক হয়েছেন তাইজুল ইসলাম। এই রেকর্ড গড়তে তিনি পেছনে ফেলেছেন সাকিব আল হাসানকে। সাকিব ২৮ টেস্টে ১০০ উইকেট নিয়েছিলেন আর তাইজুল ২৫ টেস্টেই এই রেকর্ড গড়েছেন।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাঈম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমতুল্লাহ শাহিদী, আসগর আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমেদজাই, কায়েস আহমেদ এবং জহির খান।

ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম র‌্যাবিটহোল। এই প্রথমবার বিশ্বের নানা প্রান্ত থেকে উপভোগ করা যাচ্ছে টাইগারদের খেলা। প্রায় ২০০ দেশ থেকে বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com

ছবি: শ্যামল নন্দী

আরও পড়ুন: আহামরি টার্ন নেই সাগরিকার উইকেটে তবে…

২য় দিন চট্টগ্রাম টেস্ট বাংলাদেশ-আফগানিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর