Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেকর্ড গড়ে ফিফপ্রোর সংক্ষিপ্ত তালিকায় রোনালদো


৬ সেপ্টেম্বর ২০১৯ ১৩:৪৪

বছরের সেরা একাদশ নির্বাচনের জন্য ফিফা সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। এই তালিকায় আছে ৫জন গোলকিপার, ২০জন ডিফেন্ডার, ১৫জন মিড ফিল্ডার এবং ১৫ জন ফরোয়ার্ড। এই তালিকায় আছেন জুভেন্টাস এবং পর্তুগালের মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

ফিফপ্রোর সংক্ষিপ্ত তালিকায় নাম তুলে নতুন এক রেকর্ড গড়লেন ক্রিস্টিয়ানো রোনালদো। টানা ১৫ বছর ফিফপ্রোর সংক্ষিপ্ত তালিকায় এর আগে নাম আসেনি কোনো ফুটবলারেরই। রোনালদোই প্রথম এবং একমাত্র ফুটবলার হিসেবে এই তালিকায় আছেন।

২০০৫ সালে ফিফপ্রোর সংক্ষিপ্ত তালিকায় প্রথম নাম আসে রোনালদোর। এরপর আর কখনও এই তালিকা থেকে নাম বাদ পড়েনি রোনালদোর। আর রোনালদোর এক বছর পর ২০০৬ সালে প্রথম এই তালিকায় নাম আসে লিওনেল মেসি। যদিও দুইজনই ২০০৭ সালের আগে সেরা একাদশে ঢুকতে পারেননি।

এই দুইজনের প্রতিদ্বন্দ্বীতা যে ইতিহাসের সেরা তা স্বীকার করেছেন দুইজনই। উয়েফার বর্ষসেরা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে লিওনেল মেসি আর ক্রিস্টিয়ানো রোনালদো পাশাপাশি বসেই উপভোগ করেছিলেন। যদিও দুইজনের কেউই এই পুরস্কার জেতেননি এবছর। তবে পাশাপাশি বসে রোনালদো ঠিকই মেতেছিলেন নিজেদের এই প্রতিদ্বন্দ্বীতার প্রশংসায়।

দুইজনের প্রতিদ্বন্দ্বীতার বন্দনায় রোনালদো বলেছিলেন, ‘আমি আর মেসি এই মঞ্চ ১৫ ধরে ভাগাভাগি করে আসছি। আমার মনে হয় ইতিহাসে কখনও এমন প্রতিদ্বন্দ্বীতা দেখা যায়নি।’

২০০৯ সালের পর এই প্রথম ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে সর্বাধিক ফুটবলার এই তালিকায় নাম লিখিয়েছেন।

আরও পড়ুন: চাইলেই ফ্রি’তে বার্সা ছাড়তে পারবেন মেসি

ক্রিস্টিয়ানো রোনালদো ফিফপ্রো একাদশ ফিফা লিওনেল মেসি সংক্ষিপ্ত তালিকা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর