Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমারকে আর চাইছে না বার্সা


৭ সেপ্টেম্বর ২০১৯ ১৭:৫২

একেক সময় একেক প্রস্তাব। কোনোটাই ধোপে টেকেনি। নেইমারকে নিতে পিএসজির কাছে ঘুরিয়ে-ফিরিয়ে একাধিক প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। গ্রীষ্মকালীন দলবদলে ব্রাজিল তারকাকে নিতে পারেনি কাতালানরা। শীতকালীন দলবদলে কি সাবেক হয়ে যাওয়া এই ব্রাজিলিয়ানকে টানতে চাইবে বার্সা?

জানুয়ারির দলবদলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে কেনার কোনো পরিকল্পনা ক্লাবের নেই বলে জানিয়েছেন বার্সার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, জানুয়ারির জন্য নেইমার আমাদের পরিকল্পনায় নেই।

২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে বার্সা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। এই মৌসুমে তিনি ফিরতে চেয়েছিলেন আগের ক্লাবে। বার্সা কোনোভাবেই পিএসজিকে রাজী করাতে পারেনি নেইমারের ব্যাপারে। শেষ পর্যন্ত দল বদল না হওয়ায় বেশ হতাশ নেইমার। আর হতাশা থেকেই নেইমার জানিয়েছেন পিএসজিতে থাকবেন তিনি। এমনকি নিজের দল বদলের জন্য বার্সাকে আর্থিক সাহায্যও করতে চেয়েছিল নেইমার। ব্রাজিল তারকার জন্য পিএসজিকে দেম্বেলে, রাকিটিচ আর সেই সাথে ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয় বার্সা। তবে পিএসজি জানিয়ে দেয় নেইমারকে নিতে হলে নগদ অর্থ গুণতে হবে। নেইমারের বদলে ১৭০ মিলিয়ন ইউরো আর দেম্বেলেকে বার্সার প্রেসিডেন্টের কাছে চেয়েছিল পিএসজির কর্তৃপক্ষ। কিন্তু দেম্বেলে আবার বার্সা ছাড়তে চাননি।

আগামী জানুয়ারিতে শীতকালীন দলবদলে নেইমারকে টানতে বার্সা আবারও চেষ্টা করবে কি-না, এমন এক প্রশ্নের জবাবে বার্তোমেউ জানালেন, ‘গ্রীষ্মকালীন দলবদলে বার্সা পিএসজির চাহিদা পূরণ করতে পারেনি। বার্সা কখনোই নেইমারের বিনিময়ে খেলোয়াড় প্রস্তাব করেনি। পিএসজিই খেলোয়াড় চেয়েছিল। তাকে দলে টানতে আমরা সবকিছুই করেছিলাম। এই সাইনিং খুব একটা সহজ নয়। আর্থিক দিক কিংবা সামাজিক দিক দিয়ে এই সাইনিং বেশ কঠিন।‘

এদিকে গুঞ্জন উঠেছিল বার্সার দলপতি মেসি নাকি বার্তোমেউকে বলেছিলেন নেইমারকে যে কোনো উপায়ে নিয়ে আসতে। এ প্রসঙ্গে বার্সা সভাপতি যোগ করেন, ‘মেসি আমাকে নেইমারের ইস্যুতে কিছু বলেনি। এটা পুরোপুরি মন গড়ানো কথা। ক্লাবের খেলোয়াড়রা কখনই আরেকজন খেলোয়াড়কে সাইনিংয়ের জন্য বলতে পারে না। এটা স্পোর্টিং বিভাগ, টেনকিক্যাল বিভাগ আর ক্লাব ডিরেক্টররা সিদ্ধান্ত নেয়। এই মৌসুমের জন্য আমাদের প্রায় দল গোছানো শেষ।’

পিএসজি জানিয়ে দিয়েছিল বার্সা নেইমারকে দলে ভেড়াতে চাইলে তাদের গুণতে হবে পুরো ২২০ মিলিয়ন ইউরোই। যে দাম দিয়ে পিএসজি বার্সা থেকে নেইমারকে উড়িয়ে নিয়েছিল দুই বছর আগে।

ট্রান্সফার নেইমার পিএসজি বার্সা


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর