Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুব্রত কাপের হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা


৭ সেপ্টেম্বর ২০১৯ ২০:১৫

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপির নারী ফুটবল দল ভারতে অনুষ্ঠিত সুব্রত মুখার্জী কাপ অনূর্ধ্ব-১৭ আন্তর্জাতিক টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। টানা তিনবার এই শিরোপা জিতে বাংলাদেশের মেয়েরা হ্যাটট্রিক শিরোপা ঘরে তুললো।

দিল্লির আম্বেদকার স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনালে বিকেএসপির মেয়েরা ভারতের মনিপুরের নীলমনি ইংলিশ স্কুলকে ৪-০ গোলে হারায়। পুরো টুর্নামেন্ট জুড়েই বিকেএসপির মেয়েরা নিজেদের জাত চিনিয়েছে। ফাইনালেও বিকেএসপির মেয়েরা একচেটিয়া প্রাধান্য বিস্তার করে।

ম্যাচের প্রথমার্ধের পঞ্চম মিনিটে বিকেএসপির আকলিমা আক্তার দলের পক্ষে প্রথম গোল করেন। ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এই আকলিমাই। দ্বিতীয়ার্ধে মনিপুর গোল পরিশোধের চেষ্টা করলে বিকেএসপি কাউন্টার অ্যাটাকে লিড বাড়িয়ে নেয়। ৫৫ মিনিটের মাথায় স্বপ্না রানী দলের পক্ষে তৃতীয় এবং ৫৮ মিনিটে আকলিমা নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। ৪-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের মেয়েরা। এই জয়ে হ্যাটট্রিক শিরোপাও ঘরে তুললো বিকেএসপি।

বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রাশীদুল হাসান দলকে বিকেএসপি পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

টুর্নামেন্টে সেরা খেলোয়াড়ের পুরস্কার পান বিকেএসপির আফিয়েদা খন্দকার ও সেরা গোলকিপারের পুরস্কার পান বিকেএসপির সুরুধানু কিশকু এবং সেরা কোচের পুরস্কার পান বিকেএসপি দলের কোচ জয়া চাকমা। দলের ম্যানেজারের দায়িত্বে ছিলেন উজ্জল চক্রবর্তী।

বিকেএসপি গ্রুপ পর্যায়ের ১ম খেলায় ৩-২ গোলে এনসিসি দলকে পরাজিত করে শুভসূচনা করে। ২য় খেলায় ৭-০ গোলে মধ্য প্রদেশকে এবং ৩য় খেলায় ৩-০ গোলে ত্রিপুরাকে পরাজিত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে। কোয়ার্টার ফাইনালে বিকেএসপি ৬-০ গোলে আফগানিস্তানকে এবং সেমিফাইনালে ৫-০ গোলে তামিলনাড়ুকে পরাজিত করে ফাইনালের টিকিট কাটে।

চ্যাম্পিয়ন বিকেএসপি সুব্রত কাপ হ্যাটট্রিক


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর