Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেতৃত্ব দিতে চান না সাকিব তবে…


৯ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৪৬

চট্টগ্রাম থেকে: সপ্তাহ খানেক আগে দেশের একটি দৈনিক পত্রিকায় দেওয়া সাক্ষাৎকারে সাকিব আল হাসান বলেছিলেন টেস্ট ও টি-টোয়েন্টিতে তিনি বাংলাদেশ দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত নন। কেননা নেতৃত্ব দিয়ে গিয়ে তার পারফরম্যান্সের ওপর থেকে ফোকাস সরে যাচ্ছে। জহুর আহমেদে আফগানিস্তানের বিপক্ষে হারের পর আজও সেই কথাটিই যেন বলতে চাইলেন। তবে হুবহু নয় একটু ঘুরিয়ে ফিরিয়ে।

এই মুহূর্তে দলের নেতৃত্ব না দেওয়াটাই তার জন্য সবচাইতে ভালো মনে করছেন। আর যদি দিতেই হয় তাহলে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টর সঙ্গে অনেক বিষয় নিয়ে আগে আলোচনা করবেন। মানে বোঝাই যাচ্ছে দলকে ঢেলে সাজিয়ে তবেই…।

সোমবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচ শেষে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সম্মেলন কক্ষে তিনি একথা বলেন। এ সময় সাকিব জানান, ‘নেতত্ব যদি না দিতে হয় সেটা সবথেকে ভালো হবে আমার জন্য। আমার কাছে মনে হয় আমার ক্রিকেটের জন্যও ভালো হবে। আর যদি দিতেই হয়, হ্যাঁ, ম্যানেজমেন্টের সঙ্গে অবশ্যই অনেক কিছু নিয়ে আলোচনা করার আছে ।’

বেশি নয়, একটু ইতিবাচক মনোভাব নিয়ে ব্যাটিং করলে শেষ দিনে ড্র করতে পারতো বাংলাদেশ। সেটা হয়নি, ২৪৪ রানের বড় ব্যবধানে হেরে গেছে ১৯ বছরের অভিজ্ঞ বাংলাদেশ।

এভাবে হারাটা কীভাবে দেখছেন? সংবাদ মাধ্যমের করা এসন প্রশ্নের জবাবে সাকিব যোগ করেন, ‘খুবই খারাপ, এভাবে হারাটা খুবই খারাপ এবং এর থেকে বেশি… খারাপের থেকে নিচে কোনো শব্দ আছে, থাকলে সেটি বলতে পারেন। খুবই খারাপ, হতাশাজনক। যত কিছু আছে নেতিবাচক কথা সবই বলে দিতে পারেন। আর আফগানিস্তান নিয়ে আমি বলবো যে আমরা কখনো আসলে ওদের চাপেই ফেলতে পারিনি আসলে। স্বাভাবিকভাবে ওরা লেটার মার্কই পাবে এই টেস্টে।’

ছবি: শ্যামল নন্দী

টিম ম্যানেজমেন্ট নেতৃত্ব সাকিব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর