Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাইটহুড সম্মাননা দেওয়া হলো স্ট্রাউস, বয়কটকে


১০ সেপ্টেম্বর ২০১৯ ১১:৫৩

সাবেক দুই ইংলিশ ক্রিকেটার অ্যান্ড্রু স্ট্রাউস এবং জিওফ বয়কটকে নাইটহুড সম্মাননা দিয়েছে ইংল্যান্ড। ক্রিকেটে ইংলিশদের সাফল্যে বড় ভূমিকা পালনের জন্য এই দুই কিংবদন্তিকে এই উপাধীতে প্রদান করা হয়েছে। সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী পদত্যাগ করার পূর্বে এই দুইজনের নাম সম্মাননা তালিকায় দিয়েছিলেন।

ইংলিশদের হয়ে ১০৮টি টেস্ট ম্যাচ খেলেছেন বয়কট। আর ২২ সেঞ্চুরিতে করেছেন ৮ হাজার ১১৪ রান। সেই সাথে খেলেছেন ৩৬টি ওডিআই ম্যাচও। অন্যদিকে দক্ষিণ আফ্রিকায় জন্ম গ্রহণ করেও ইংলিশদের কিংবদন্তি হয়েছেন স্ট্রাউস।

বিজ্ঞাপন

২০০৪ থেকে ২০১২ সাল পর্যন্ত থ্রি লায়ন্সদের জার্সি গায়ে চড়িয়ে ১০০টি টেস্ট ম্যাচ খেলেছেন। আর ১৯৮৬-১৯৮৭ সালে মাইক গেটিংয়ের পর প্রথম অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ জয় করেছেন। এই সময়ে স্ট্রাউস ২১ সেঞ্চুরিতে ৭ হাজার ২১ রান করেছেন টেস্টে। আর সেই সাথে খেলেছেন ১২৭টি ওয়ান ডে ম্যাচও।

আর প্রথমবারের মতো ইংলিশদের ওয়ান ডে বিশ্বকাপ জয়ের পেছনেও অনেক বড় ভূমিকা রেখেছেন স্ট্রাউস। ইংলিশ ক্রিকেটের পরিচালনা বোর্ডের অন্যতম কর্মকর্তা হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন ২০১৫ সালে। আর তখন থেকেই ইংলিশ ক্রিকেট এক নতুন সূচনা হয়।

স্যার অ্যান্ড্রু স্ট্রাউস এবং স্যার জিওফ বয়কটের নাইটহুড উপাধি পাওয়ায় অভিনন্দন জানানো হয়েছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। বোর্ড কর্মকর্তা ট্ম হ্যারিসন বলেন, ‘আমরা অনেক বেশি আনন্দিত যে স্যার অ্যান্ড্রু স্ট্রাউস এবং স্যার জফ্রি বয়কট নাইটহুড সম্মাননা অর্জন করেছেন।’

এছাড়াও হ্যারিসন আরও বলেন, ‘ক্রিকেটের বাইরেও স্যার স্ট্রাউস একজন দারুণ মানুষ। আর স্যার বয়কটকেও অনেক অভিনন্দন এই সম্মাননা অর্জন করায়। ক্রিকেটের তার অবদন আসলেই অনস্বীকার্য।’

বিজ্ঞাপন

ইংলিশ ক্রিকেটার ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড নাইটহুড সম্মাননা স্যার অ্যান্ড্রু স্ট্রাউস স্যার জফ্রি বয়কট

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর