Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাদাল-ফেদেরারের ম্যাচ হবে রিয়ালের মাঠে


১৩ সেপ্টেম্বর ২০১৯ ১১:০১

টেনিস নিয়ে যাদের বিন্দুমাত্র আগ্রহ রয়েছে তাদের কাছে অন্ততপক্ষে রাফায়েল নাদাল আর রজার ফেদেরার নাম দু’টি মোটেও অচেনা নয়। টেনিসের ইতিহাসে সব থেকে উত্তেজনাপূর্ণ এবং বহুল আকাঙ্ক্ষিত ম্যাচের একটি এই জুটির ম্যাচ। বিশ্বের লাখো কোটি সমর্থকরা চোখ রাখেন এই জুটির লড়াইয়ের দিকে। আর সেই ম্যাচ যদি হয় ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এবং জনপ্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদের মাঠে তাহলে তো কথায় নেই।

ফুটবলের মাঠে টেনিস? শুনতে অবাক মনে হলেও এমনটা হতে যাচ্ছে খুব শীঘ্রই। রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ নিজেই জানিয়েছেন এই তথ্য। রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আয়োজন করা হবে ‘ফেদাল’র মধ্যকার একটি ম্যাচ।

টেনিসের কোর্টের দর্শক ধারণক্ষমতা কখনোই খুব বেশি হয়না। একটি কোর্টের আয়তনও বেশ কমই, আর তাই তো ইচ্ছা থাকলেও খুব বেশি সমর্থকদের সুযোগ মেলেনা এই দুই জীবন্ত কিংবদন্তির ধ্রুপদী লড়াই মাঠে বসে দেখার। টেনিস কোর্টে এখন পর্যন্ত সর্বোচ্চ ৩৫ হাজার দর্শক একসাথে উপভোগ করেছেন ২০১০ সালে অনুষ্ঠিত সেরেনা উইলিয়ামস আর কিম ক্লাইস্টার্সের মধ্যকার ব্রাসেলস ওপেনের ম্যাচে।

সান্তিগো বার্নাব্যু আয়তনে বিশাল এবং ইউরোপের সেরা মাঠগুলোর মধ্য অন্যতম। আর তাই তো এই মাঠে ‘ফেদাল’ ম্যাচ আয়োজন করে গড়তে চান বিশ্ব রেকর্ড। ২০২০ সালের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে এক প্রীতি ম্যাচে মুখোমুখি হবেন এই দুই কিংবন্দতি তারকা। এই ম্যাচে প্রায় ৫৫ হাজার দর্শক বসে উপভোগ করতে পারবেন এই জুটির লড়াই। ম্যাচের ৫৫ হাজার টিকিট এর মধ্যেই বিক্রিও হয়ে গেছে।

আর তাই তো খুব শীঘ্রই সান্তিয়াগো বার্নাব্যুতে এই দুই কিংবদন্তির একটি প্রীতি ম্যাচ আয়োজন করার কথা ভাবছেন রিয়াল প্রেসিডেন্ট পেরেজ। এই সম্পর্কে পেরেজ বলেন, ‘টেনিসের ইতিহাসে এই দুইজন এক একটি নক্ষত্র। তাদের দুইজনের মধ্যকার ম্যাচ আমরা অনেক আগেই সান্তিগো বার্নাব্যুতে আয়োজন করতে চেয়েছিলাম। তবে তাদের সময়ের অভাবে পেরে ওঠা যায়নি। তবে খুব দ্রুতই আমরা এই ম্যাচ আয়োজন করতে চাই।’

ফেদাল ফেদেরার-নাদাল ফ্লোরিন্তিনো পেরেজ রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর