Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেকর্ড গড়ে জিতলো শাহরুখের নাইট রাইডার্স


১৪ সেপ্টেম্বর ২০১৯ ১৯:০৯

চলমান ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দশম ম্যাচে মুখোমুখি হয়েছিল শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্স আর জ্যামাইকা তালাওয়াশ। কিংসটনের এই ম্যাচে রেকর্ড গড়ে জিতেছে ত্রিনবাগো। টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসরে ত্রিনবাগো সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড গড়েছে। ক্রিস গেইলের জ্যামাইকার বিপক্ষে কাইরন পোলার্ডের দলটি জিতেছে ৪১ রানে। আর এই ম্যাচেই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টিতে দলীয় সর্বোচ্চ ২৬৭ রান তোলে ত্রিনবাগো।

বিজ্ঞাপন

আগে ব্যাট করে ত্রিনবাগো দুই উইকেট হারিয়ে তোলে ২৬৭ রান। জবাবে, জ্যামাইকা ৫ উইকেট হারিয়ে তোলে ২২৬ রান। ২০১৩ সালে আইপিএলের দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু করেছিল ২৬৩/৫। এতোদিন সেটাই ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টির বাইরে দলীয় সর্বোচ্চ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চলতি বছরের ফেব্রুয়ারিতে আয়ারল্যান্ডের বিপক্ষে আফগানিস্তান করেছিল ২৭৮/৩। আর এ বছরের আগস্টে চেক রিপাবলিক ৪ উইকেট হারিয়ে আফগানদের সমান ২৭৮ রান তুলেছিল তুরস্কের বিপক্ষে।

বিজ্ঞাপন

ওপেনিংয়ে নামা ত্রিনবাগোর লেন্ডল সিমন্স আর সুনীল নারাইন তোলেন ৫৫ রান। নারাইন ১৮ বলে ২০ রান করে বিদায় নেন। সিমন্স ৪২ বলে আটটি চার আর ৫টি ছক্কায় করেন ৮৬ রান। কলিন মুনরো আর কাইরন পোলার্ড ব্যাটে ঝড় তোলেন। মুনরো ৫০ বলে করেন অপরাজিত ৯৬ রান। তার ইনিংসে ছিল ৬টি চার আর ৮টি ছক্কার মার। আর পোলার্ড ১৭ বলে চারটি চার আর তিনটি ছক্কায় করেন অপরাজিত ৪৫ রান।

২৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে দলপতি ক্রিস গেইল আর গ্লেন ফিলিপস তুলে নেন ৮৮ রান। গেইল ২৪ বলে ৫টি চার আর দুটি ছক্কায় করেন ৩৯ রান। ফিলিপস ৩২ বলে সাতটি চা আর চারটি ছক্কায় করেন ৬২ রান। চ্যাডউইক ওয়ালটন, রোভম্যান পাওয়েলরা দুই অঙ্কে যেতে পারেননি। জর্জ ওরকার ১৮, জাভিল গ্লেন ৩৪*, ডারভিল গ্রিন ১৫ আর রামাল লুইস ১৫ বলে অপরাজিত ৩৭ রান করেন।

২০ ওভারে ৫ উইকেট হারিয়ে জ্যামাইকার ইনিংস থামে ২২৬ রানের মাথায়। ত্রিনবাগোর মোহাম্মদ হাসনাইন দুটি, নারাইন একটি, জেমস নিশাম একটি আর পোলার্ড একটি করে উইকেট তুলে নেন। ম্যাচ সেরা নির্বাচিত হন কলিন মুনরো।

গেইল ত্রিনবাগো নাইট রাইডার্স মুনরো শাহরুখ খান সিপিএল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর