Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অসম্ভবের পথে তামিম-ইমরুলকে হারিয়েছে বাংলাদেশ


১০ ফেব্রুয়ারি ২০১৮ ১১:৪৬

মিরপুর থেকে প্রতিনিধি

 

লক্ষ্যটা প্রায় অসম্ভবের কাছাকাছি, এই উইকেটে ৩৩৯ রান মানে তো তার চেয়েও অনেক বড় লক্ষ্য। মিরপুরে ২০৯ রানের বেহসি তাড়া করেই জেতার রেকর্ড নেই কোনো দলের। সেই রান তাড়া করতে গিয়ে ৫৭ রানে দুই উইকেট হারিয়েছে বাংলাদেশ। ফিরে গেছেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

৩৩৯ রানের জন্য তামিমের কাছ থেকে দারুণ কিছুর দরকার ছিল। কিন্তু প্রথম ইনিংসের মতো এবারও ব্যর্থ তামিম, ইনিংসের দ্বিতীয় ওভারেই দিলরুয়ান পেরেরার বলে এলবিডব্লু হয়ে ফিরে গেছেন। বাংলাদেশ শুরু থেকেই চেষ্টা করেছে রানের গতি বাড়িয়ে নিতে। মুমিনুল হক ও ইমরুল কায়েস আক্রমণই সবচেয়ে বড় রক্ষণ বলে মেনেছেন। দুজন বাংলাদেশকে যখন ৫০ এর কাছাকাছি নিয়ে গেছেন, তখনই ছন্দপতন। সেই আক্রমণই কাল হয়েছে ইমরুলের জন্য। হেরাথের বল ডাউন দ্য উইকেটে এসে ছয় মারার পরের বলটাই খোঁচা দিয়ে সহজ ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। ১৭ রানেই ফিরে গেছেন ইমরুল।

মুমিনুল অপরাজিত আছেন ৩১ রানে, তবে আউট হতে পারতেন আরও আগেই। দুবার স্লিপে তাঁর কঠিন ক্যাচ ধরতে পারেননি শ্রীলঙ্কার ফিল্ডাররা। মুশফিক ২ রান করে অপরাজিত আছেন, বাংলাদেশ কতদূর যাবে তা ওঁদের দুজনের ওপরেই নির্ভর করছে।

তার আগে সকালে বাংলাদেশকে ভালোই কাটিয়ে নিয়েছে শ্রীলঙ্কার লেজ। ঘড়ির কাঁটার হিসেবে ঠিক ৫১ মিনিট, ওভারের হিসেবে ১১.৫। শ্রীলঙ্কার শেষ দুই উইকেট ফেলতে বাংলাদেশের বেশ খানিকটা ঘামই ঝরাতে হলো। ২২৬ রানে অলআউট হয়ে গেল শ্রীলঙ্কা, বাংলাদেশকে লক্ষ্য দাঁড়াল ৩৩৯।

মুস্তাফিজ ও মিরাজ মিলে শুরু করেছিলেন সকালটা। কিন্তু রোশেন সিলভা আর সুরঙ্গা লাকমলকে খুব একটা পরীক্ষায় ফেলতে পারেননি। এর মধ্যে স্লিপে আরেকটা কঠিন ক্যাচ ছেড়েছেন সাব্বির। আগের দিনের সঙ্গে আরও ২৬ রান যোগ করেছে। শেষ পর্যন্ত তাইজুল এসেই করেছেন বাজিমাত। তাঁর বলে স্লগ সুইপ করতে গিয়ে বোল্ড হয়েছেন লাকমল, পরের বলেই এলবিডব্লু হেরাথ।

বিজ্ঞাপন

 

সারাবাংলায় দেখুন বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট ম্যাচ

 

সারাবাংলা/ এএম/ এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর