Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড় দলগুলোর ম্যাচ দিয়েই শুরু চ্যাম্পিয়নস লিগ


১৭ সেপ্টেম্বর ২০১৯ ১১:৩২

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ২০১৯-২০২০ মৌসুমের খেলা মাঠে গড়াচ্ছে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে। উদ্বোধনী দিনেই থাকছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল এবং নাপোলির ম্যাচ। সেই সাথে মাঠে নামছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা আর গেলবারের সেমি ফাইনালিস্ট আয়াক্সের ম্যাচও।

চ্যাম্পিয়নস লিগে এবারের মৌসুমের প্রথম ম্যাচ ডে’তে থাকছে মোট আটটি ম্যাচ। অলিম্পিক লিও এবং জেনিতের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে, একই সময়ে থাকছে ইন্টার মিলান এবং স্লাভিয়া প্রাগের মধ্যকার ম্যাচও। দু’টি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাত ১০টা ৫৫ মিনিটে।

আর বুধবার রাত একটা থেকে শুরু হবে এবারের আসরের প্রথম দিনের আরও ছয়টি ম্যাচ। এর মধ্যে রয়েছে গেলবারের চ্যাম্পিয়ন দল লিভারপুল আর সেই সাথে আরও রয়েছে দুই সেমি ফাইনালিস্ট আয়াক্স এবং বার্সেলোনার ম্যাচও। কেবল চ্যাম্পিয়নস লিগের গেল মৌসুমের সেমি ফাইনালিস্ট কিংবা চ্যাম্পিয়নদের ম্যাচই নয়, আরও রয়েছে ইংলিশ লিগের বড় দল চেলসি আর স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়ার মধ্যকার ম্যাচও।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের মৌসুমের প্রথম দিনেই এমন সব হাই ভোল্টেজ ম্যাচের দিকে তাকিয়ে আছে দর্শক সমর্থকরা। বর্তমান শিরোপাধারী লিভারপুল রাত একটায় ইতালির স্তাদিও সান পাওলোর মাঠে লড়বে নাপোলির বিপক্ষে। আয়াক্স ঘরের মাঠে আতিথ্য দেবে লিলেকে। চেলসির বিপক্ষে স্টামফোর্ড ব্রিজে খেলবে ভ্যালেন্সিয়া।

আর দীর্ঘ ইনজুরি কাঁটিয়ে দলের সাথে ট্রেনিংয়ে ফেরা লিওনেল মেসির দল বার্সেলোনা খেলবে বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে। ইতিহাসে প্রথমবারের মতো ডর্টমুন্ডের বিপক্ষে খেলতে নামবে বার্সেলোনা। এর আগে কখনোই বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে সিগন্যাল ইদুনা পার্কে মুখোমুখি হয়নি বার্সা।

মেসি

ইউরোপিয়ান জায়ান্টদের ঘরের মাঠে জাপটে ধরাটা বুরুশিয়ার পুরাতন ইতিহাস। সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের কাছে ৩-০ গোলের ব্যবধানে হেরেও, সিগন্যাল ইদুনা পার্কে রিয়ালকে ২-০ ব্যবধানে হারানোটা বোঝায় বুরুশিয়ার ঘরের মাঠের শক্তি।

নিজেদের মাটিতে জার্মান ক্লাবরা সব সময়ই ফেভারিট, তবে প্রতিপক্ষ দলে লিওনেল মেসি থাকলে বিষয়টা ভিন্ন। তবে প্রায় দেড় মাস ইনজুরিতে কাঁটিয়ে ঠিক কত্টা ভয়ংকর হয়ে ফিরবেন লিওনেল মেসি তা দেখতে অপেক্ষা করতে হবে রাত একটা পর্যন্ত।

তবে মেসিকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি যে নিবেন না আর্নেস্টো ভালভার্দে তা জানিয়ে দিয়েছেন আগে ভাগেই। শতভাগ সুস্থ না হওয়া পর্যন্ত তাকে ম্যাচে দেখা যাবে না। তবে দলের সাথে জার্মানি পাড়ি জমিয়েছেন মেসি আর স্প্যানিশ গণমাধ্যম বলছে ম্যাচের শুরু থেকে না হলেও কিছুটা সময় মাঠে দেখা যেতে পারে মেসিকে।

সনি টেন উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ গুলি সরাসরি সম্প্রচার করবে। ম্যাচ গুলি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায়।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ২০১৯-২০২০ চেলসি-ভ্যালেন্সিয়া বার্সেলোনা-বুরুশিয়া ডর্টমুন্ড লিওনেল মেসি লিভারপুল-নাপোলি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর