Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১-০ তে সিরিজ হারলো বাংলাদেশ


১০ ফেব্রুয়ারি ২০১৮ ১২:১৮

সারাবাংলা ডেস্ক

দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে শ্রীলঙ্কার ছুঁড়ে দেয়া ৩৩৯ রানের টার্গেট ব্যাট করতে নেমে দ্বিতীয় সেশনেই অলআউট হয় স্বাগতিক বাংলাদেশ। গুটিয়ে যাওয়ার আগে তামিম-মুশফিক-ইমরুল-মাহমুদউল্লাহরা তোলেন ১২৩ রান। ২১৫ রানে ম্যাচ জিতে দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-০তে জিতে নিলো সফরকারী শ্রীলঙ্কা। চট্টগ্রামে প্রথম টেস্টটি ড্র হয়েছিল।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই বিদায় নেন তামিম ইকবাল। ব্যক্তিগত ২ রান করে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ওপেনার। আরেক ওপেনার ইমরুল কায়েস তার ইনিংস শেষ করেন ১৭ রান করে। উইকেটে থিতু হলেও দ্বিতীয় সেশনে ব্যাটিংয়ে নেমে মুমিনুল হক ৩৩ রান করে বিদায় নেন। ব্যক্তিগত ১২ রানে ফেরেন লিটন দাস। মুশফিকুর রহিম সাজঘরে যাওয়ার আগে করেন ২৫ রান। অধিনায়ক মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ৬ রান। আর সাব্বির ফেরেন ব্যক্তিগত ১ রান করে। রাজ্জাক ফেরেন ২ রান করে। মিরাজের ব্যাট থেকে আসে ৭ রান। শেষ ব্যাটসম্যান তাইজুল করেন ৬ রান। মোস্তাফিজ ৫ রানে অপরাজিত থাকেন।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ২২২ রান করে অলআউট হয়। ওপেনার কুশল মেন্ডিস ৬৮, ডি সিলভা ১৯, গুনাথিলাকা ১৩, রোশেন সিলভা ৫৬, দিলরুয়ান পেরেরা ৩১ আর আকিলা ধনাঞ্জয়া ২০ রান করেন। বাংলাদেশের স্পিনার আবদুর রাজ্জাক চারটি, তাইজুল ইসলাম চারটি আর মোস্তাফিজুর রহমান দুটি উইকেট লাভ করেন।

বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১১০ রান করে। ইমরুল কায়েস ১৯, লিটন দাস ২৫, মেহেদি হাসান মিরাজ ৩৮, মাহমুদউল্লাহ ১৭ রান করেন। আর কেউ দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। লঙ্কান পেসার সুরাঙ্গা লাকমল তিনটি, আকিলা ধনাঞ্জয়া তিনটি আর দিলরুয়ান পেরেরা দুটি করে উইকেট তুলে নেন।

বিজ্ঞাপন

নিজেদের দ্বিতীয় ইনিংসে সফরকারীরা অলআউট হওয়ার আগে তোলে ২২৬ রান। দিমুথ করুনারত্নে ৩২, ডি সিলভা ২৮, গুনাথিলাকা ১৭, চান্দিমাল ৩০, রোনেশ সিলভা অপরাজিত ৭০ আর লাকমল ২১ রান করেন। তাইজুল চারটি, মোস্তাফিজ তিনটি, মিরাজ দুটি আর রাজ্জাক একটি করে উইকেট তুলে নেন।

সারাবাংলা/এমআরপি/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর