Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এক মৌসুম পর চ্যাম্পিয়নস লিগে ফিরেই হেরেছে চেলসি


১৮ সেপ্টেম্বর ২০১৯ ১০:৪১

গেল মৌসুম অর্থাৎ ২০১৮-২০১৯ উয়েফা ইউরোপা লিগ চ্যাম্পিয়ন চেলসি। আগের মৌসুমে প্রিমিয়ার লিগে পঞ্চম হওয়ায় চ্যাম্পিয়নস লিগে কোয়ালিফাই করতে ব্যর্থ হয় ব্লুজরা। তবে এক বছরের বিরতি কাঁটিয়ে আবারও চ্যাম্পিয়নস লিগে ফিরেছে ব্লুজরা। আর ফিরেই নিজেদের প্রথম ম্যাচে ভ্যালেন্সিয়ার কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি।

ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে ভ্যালেন্সিয়াকে আতিথ্য দেয় চেলসি। কোচ হিসেবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ল্যাম্পার্ডের প্রথম ম্যাচেই হেরে বসেছে চেলসি। পুরো ম্যাচ জুড়ে দারুণ খেললেও ম্যাচের ২৬ মিনিট বাকি থাকতে গোল হজম করে চেলসি। আর ম্যাচের তিন মিনিট বাকি থাকতে রস বার্কলি পেনাল্টি মিস করায় ড্রও করতেও ব্যর্থ ল্যাম্পার্ডের দল।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচের মাত্র কয়েকদিন আগেই ভ্যালেন্সিয়াকে কোপা দেল রে জেতানো কোচ মার্সেলিনোকে বরখাস্ত করা হয়। আর এতেই ক্ষুদ্ধ হয়ে সংবাদ সম্মেলন বয়কট করে ভ্যালেন্সিয়ার ফুটবলাররা। তবে এই ম্যাচে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছে ভ্যালেন্সিয়ার ফুটবলাররা।

ম্যাচের শুরু থেকেই সফরকারী ভ্যালেন্সিয়াকে চেপে ধরে ল্যাম্পার্ডের দল। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা মিলছিল না। পুরো ম্যাচ জুড়ে চেলসি ২২টি শট নিয়েছে ভ্যালেন্সিয়ার গোল বরাবর। আর ১৭টি সুযোগ তৈরি করেছে। তবে গোলে পরিণত করতে পারেনি একটিও।

অন্যদিকে চেলসির তুলনায় অর্ধেক শট এবং সুযোগ তৈরি করেও ম্যাচ জিতে নিয়েছে ভ্যালেন্সিয়া। ম্যাচের ৭৪ মিনিটে ড্যানিয়েল পারেহোর এসিস্ট থেকে গোল করে ভ্যালেন্সিয়াকে এগিয়ে নেন রদ্রিগো।

তবে ৮৫মিনিটে ভ্যালেন্সিয়ার ডি বক্সে হ্যান্ডবল করায় পেনাল্টি পায় চেলসি। তবে পেনাল্টি স্পট থেকে গোল করতে ব্যর্থ হন রস বার্কলি। আর এতেই অন্ততপক্ষে এক পয়েন্ট নিয়েও মাঠ ছাড়ার সম্ভবনা শেষ হয়ে যায় ব্লুজদের। আর ঘরের মাঠে নিজের কোচিং ক্যারিয়ারের প্রথম ম্যাচেই হেরে বসেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

অন্যদিকে একই গ্রুপের অপর ম্যাচে আয়াক্স ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে লিলেকে। এইচ গ্রুপের শীর্ষে অবস্থান করেছে আয়াক্স আর গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় ভ্যালেন্সিয়া, তৃতীয় স্থানে আছে চেলসি।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ২০১৯-২০২০ চেলসি-ভ্যালেন্সিয়া চেলসির হার ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর