Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিম্বাবুয়েকে ১৫৬ রানের জয়ের লক্ষ্য দিয়েছে আফগানিস্তান


২০ সেপ্টেম্বর ২০১৯ ২০:১০

ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে শুক্রবার (২০ সেপ্টেম্বর) আফগানিস্তানের মুখোমুখি হয় জিম্বাবুয়ে। এর আগে অবশ্য সিরিজের সবক’টি ম্যাচে হেরে টুর্নামেন্ট থেকে বিদাই নিশ্চিত হয়েছে জিম্বাবুয়ের। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে আফগানিস্তান ৮ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে।

চট্টগ্রামের জহুর আহমেদ চোধুরি স্টেডিয়ামে রশিদ খানের নেতৃত্বে টস জিতে আগে ব্যাট করতে নামে আফগানিস্তান। দুই ওপেনার রহমানুল্লাহ গুরিবাজ এবং হজরতউল্লাহ জাজাই দারুণ সূচনা করেন। প্রথম উইকেট জুটিতেই সংগ্রহ করেন ৮৩ রান।

বিজ্ঞাপন

জাজাই ব্যক্তিগত ৩১ রান করে ৯.৩ ওভারে আউট হয়ে ফিরে গেলে ভাঙে এই জুটি। জাজাইয়ের বিদাইয়ের পর নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে শুরু করে আফগানিস্তান। তবে এক প্রান্তে থেকে দলের রানের চাকা সচল রাখেন গুরিবাজ।

শন উইলিয়ামসনের শিকার হয়ে দলীয় ১১৬ রানে আউট হয়ে ফিরে যান গুরিবাজ। তবে আউট হওয়ার আগে মাত্র ৪৭ বলে ৬১ রানের কার্যকরী এক ইনিংস খেলেন এই উদ্বোধনী ব্যাটসম্যান। এরপর দ্রুতই আরও দুই হারায় আফগানরা। ১২৪ রানেই প্যাভিলি্য়নে ৫ ব্যাটসম্যান। শেষ দিকে আর তেমন কেউ বড় স্কোর গড়তে না পারায় ৮ উইকেট হারিয়ে ১৫৫ রানে থামে আফগানদের ইনিংস।

জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নিয়েছেন ক্রিস্তোফার এমপফু। আর দুইটি উইকেট নিয়েছেন তিনোতেম্বা মুতম্বোদজাই।

ছবি: শ্যামল নন্দী

আফগানিস্তান-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর