Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিদায়ের আগে মারিয়াদের অস্ট্রেলিয়া পরীক্ষা


২০ সেপ্টেম্বর ২০১৯ ২১:৪৫

ঢাকা: দেশের নারী ফুটবলের লিগহীন দুরাবস্থার খেসারত দিচ্ছে বাংলাদেশ। এএফসি কাপ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে গিয়ে খেই হারাতে হচ্ছে বড় দলগুলোর বিপক্ষে। প্রাথমিক ও দ্বিতীয় বাছাইয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ ভুগেছে অনেক বেশি। গতি-স্কিল আর ফিনিশিংয়ের অভাবের দৃশ্য দেখে মনে হয়েছে এতোবড় টুর্নামেন্টের জন্য এখনও প্রস্তুত নয় মারিয়ারা। থাইল্যান্ডের কাছে ছোট ব্যবধানে হেরে জাপানের কাছে রীতিমত ভরাডুবি হয়েছে মেয়েদের।

বিজ্ঞাপন

এমন অবস্থায় অস্ট্রেলিয়ার সঙ্গে আগামীকাল (২১ সেপ্টেম্বর) বিকাল তিনটায় থাইল্যান্ডের আইপিই স্টেডিয়ামে খেলতে নামছে বাংলাদেশের মেয়েরা। অস্ট্রেলিয়া প্রথম ম্যাচে জাপানের সঙ্গে ড্র করে দ্বিতীয় ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছে ৬-১ ব্যবধানে।

এ ম্যাচে অনুমেয়ভাবেই বড় ব্যবধানে হারার সম্ভাবনা আছে গোলাম রব্বানী ছোটনের শিষ্যদের। গতবারের মতো এবারও চূড়ান্তপর্বে তিনটি ম্যাচে ডজনের বেশি গোলহজম আর অভিজ্ঞতা নিয়েই ফিরতে হবে মারিয়া-আঁখিদের।

এর আগে প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ফুটবল উপহার দিয়ে ১-০ গোলে হেরেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে শক্তিশালী জাপানের কাছে স্রেফ উড়ে গেছে লাল-সবুজরা। জাপানের বিপক্ষে বাংলাদেশ বিধ্বস্ত হয়েছে ৯-০ ব্যবধানে।

বাংলাদেশের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে ২১ সেপ্টেম্বরে, একই ভেন্যুতে। বিদায় তো নিয়েছে আগেই। তার আগে শেষ অভিজ্ঞতাটাও নিয়ে আশার পালা অস্ট্রেলিয়ার বিপক্ষে।

অস্ট্রেলিয়া এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর