Friday 25 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া


১০ ফেব্রুয়ারি ২০১৮ ১৭:৩০

সারাবাংলা ডেস্ক

 

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের তৃতীয়টিতে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। ইংল্যান্ডের দেয়া ১৩৭ রানের জবাবে খেলতে নেমে ৭ উইকেটে জয় পেল অস্ট্রেলিয়া। এক ম্যাচ হাতে রেখে ফাইনালে উঠলো তারা। টানা ৩ ম্যাচ জিতে ৬ পয়েন্ট অস্ট্রেলিয়ার।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাবে জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৪.৩ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় অস্ট্রেলিয়া। দলীয় ২ রানেই ডেভিড উইলির বলে জশ বাটলারের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২ রান নিয়ে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার। এরপর ক্রিস লিন ও ডি আরকি শর্ট মিলে দলকে এগিয়ে নেন। তবে দলীয় ৫১ রানে জর্ডানের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৩১ রান করে ফিরে যান লিন।

এরপর শর্টের সাথে জুটি গড়েন গ্লেন ম্যাক্সওয়েল। দলীয় ১১৬ রানে জর্ডানের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। ব্যক্তিগত ৩৯ রান করে ফেরার আগে তার ইনিংসটি সাজিয়েছেন ৩ বাউন্ডারি ও ২ ছক্কায়। এরপর শর্ট ও অ্যারন ফিঞ্চের ব্যাটে জয় তুলে নেন অস্ট্রেলিয়া। শর্ট ৩৬ ও ফিঞ্চ ২০ রানে অপরাজিত থাকেন।

ইংলিশদের ক্রিস জর্ডান ২টি ও ডেভিড উইলি পান ১ উইকেট।

শুরুতে ব্যাট করতে নেমে ৩৪ রানেই ৩ উইকেট হারায় সফরকারীরা। দলীয় ১২ রানে অ্যালেক্স হেলসকে ৩ রানে ফেরান বিল্লি স্ট্যানলেক। এরপর ৮ রান করে রিচার্ডসনের বলে দলীয় ১৬ রানে ফিরে যান জেসন রয়। এরপর রানআউট হয়ে সাজঘরে ফেরেন ১০ রান করা ডেভিড মালান। দলীয় ৩৪ রানে মালান আউট হলে দলের হাল ধরেন জেমস ভিঞ্চ আর জশ বাটলার। তবে দলীয় ৭০ রানে টাইয়ের বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ২১ রানে ফিরে যান ভিঞ্চ। এরপর ২৩ বলে ২৯ রান করে স্ট্যানলেকের বলে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান স্যাম বিলিংস।

বিজ্ঞাপন

দলীয় ১৩৩ রানে রিচার্ডসনের বলে আউট হয়ে ১০ রান করে বিদায় নেন ডেভিড উইলি। আর ম্যাচের শেষ বলে আউট হন ইনিংস সর্বোচ্চ রান করা জশ বাটলার। দলীয় ১৩৭ রানে ব্যক্তিগত ৪৬ রান করে অ্যাস্টন অ্যাগারের হাতে ক্যাচ দিয়ে রিচার্ডসনের বলে আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। ৪৯ বল খেলে ৪৬ রান করেন তিনি।

অজিদের রিচার্ডসন সর্বোচ্চ ৩ উইকেট নেন। স্ট্যানলেক ২টি ও টাই তোলেন ১ উইকেট।

ত্রিদেশীয় সিরিজের অস্ট্রেলিয়া পর্ব শেষে আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হবে নিউজিল্যান্ড পর্ব। ওইদিন স্বাগতিকদের মুখোমুখি হবে ইংল্যান্ড। আর আগামী ১৬ ফেব্রুয়ারি অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে লিগের শেষ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

 

সারাবাংলা/এসএন/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরলেন মির্জা ফখরুল
২৬ অক্টোবর ২০২৪ ০১:৩০

সম্পর্কিত খবর