Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অথচ সেই নেইমারই এখন রেকর্ড গড়া সুপারস্টার


১০ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৪৮

সারাবাংলা ডেস্ক

হাল সময়ের বিশ্ব তারকা ব্রাজিলের সুপারস্টার নেইমার। রেকর্ড ট্রান্সফার ফি নিয়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখানো এই তারকাকে এক সময় মাত্র ৮ মিলিয়ন পাউন্ডে নিতে চেয়েছিল রাশিয়ান ক্লাব লোকোমোটিভ মস্কো। মাত্র ৮ মিলিয়ন পাউন্ডে নেইমারকে নেওয়া তাদের কাছে ‘বোকামি’ ছাড়া আর কিছু মনে হয়নি।

২০০৮ সালের নেইমার ১০ বছর পর বিশ্বের সব থেকে বেশি বেতন পাওয়া ফুটবলার। সেটা ভেবে এখন লোকোমোটিভ মস্কো বেশ হতাশাই প্রকাশ করেছে।

২০০৮ সালে নেইমারকে ৮ মিলিয়ন পাউন্ডে কেনার কোনো ইচ্ছে যে ছিল না সেটাও না। লোকোমোটিভ মস্কোর ইচ্ছে ছিলই নেইমারকে নেওয়া। কিন্তু, সে সময় নেইমারের দাম তাদের কাছ ‘অনেক বেশি’ মনে হওয়ায় চুক্তি করেনি রাশিয়ান ক্লাবটি।

২০০৮ সালে মেক্সিকোয় অনুষ্ঠিত মেডিটারেনিয়ান কাপ যুব প্রতিযোগিতায় ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের জার্সিতে রুশ জায়ান্টদের নজর আসেন নেইমার। সে সময় তাকে কেনার আগ্রহ প্রকাশ করেছিল রাশিয়ান ক্লাবটি। সান্তোসের কাছে প্রস্তাবও দেয় ক্লাবটি। কিন্তু, ১৬ বছর বয়সী নেইমারের এই মূল্য সাড়া দেয়নি মস্কোর ক্লাবটিকে। নেইমারের বদলে ওই সময়ের উদীয়মান তারকা অ্যালান গাতাগোভকে কিনেছিল লোকোমোটিভ।

সেই গাতাগোভ প্রথম মৌসুমে রাশিয়ান প্রিমিয়ার লিগে ২১ ম্যাচে মাত্র ১ গোল করেছিলেন। তিন মৌসুম খেলে সব ধরনের প্রতিযোগিতায় ৫২ ম্যাচে গোল মাত্র ৪টি। গত বছরের ফেব্রুয়ারিতে এস্তোনিয়ান ক্লাব লেভাদি তাল্লিন ছেড়ে দিলে আর কোনো ক্লাব তাকে নেয়নি।

লোকোমোটিভের সাবেক প্রেসিডেন্ট নিকোলাই নাউমোভ জানিয়েছেন, ‘আমরা নেইমারকে কিনতে চেয়েছিলাম। কিন্তু তার দাম নিয়ে আমরা অনেক ভেবেছি। সে অল্প বয়সী ছিল আর তাই তার দাম এতো বেশি না হওয়াটাই আমাদের কাছে যুক্তিপূর্ণ মনে হয়েছিল। সে রাশিয়ায় নিজেকে মানিয়ে নিতে পারবে কি না সেটা নিয়ে আমরা শঙ্কিত ছিলাম।’

বিজ্ঞাপন

নাউমোভ আরও জানান, ‘নেইমার অন্যদের থেকে অনেক ভালো ছিল। এটা আমরা বুঝতে পারিনি। আমাদের ব্রাজিলিয়ান স্টাফ তার উপর লক্ষ্য রাখছিল। অন্য মহাদেশ থেকে কোনো খেলোয়াড়কে কেনাটাও আমাদের ভাবিয়েছিল। সে সময় গাতাগোভকেই বেশি ভালো লেগেছিল। নেইমারের দাম আমাদের কাছে একটু বেশিই মনে হওয়ায় আমরা তাকে দলে নেইনি।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর