Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালে বৃষ্টি হানা দিলে কী হবে?


২৪ সেপ্টেম্বর ২০১৯ ১৬:৩৭

মঙ্গলবার দুপুর থেকেই ঢাকার আকাশে মেঘের ঘনঘটা। দুপুর ১টার দিকে এক পশলা বৃষ্টিও হয়ে গেল। কিন্তু তবুও সূর্য্য উঁকি দেয়নি। এখনও আকাশ জুড়ে মেঘ। এদিকে বিবিসি’র আবহাওয়ার পূর্বাভাস বলছে ‘বিকেল ৫টার পর বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা প্রবল। তবে সন্ধ্যা ৬টা নাগাদ তা কমে হালকা আকার ধারণের সম্ভাবনা রয়েছে। একই ধারায় ঝড়বে পরের দুই ঘণ্টা অবধি। রাত ৯টা নাগাদ পুরোপুরি থেমে গেলেও কুয়াশাচ্ছন্ন হয়ে পড়বে আকাশ। আবহাওয়ার একই রূপ বিরাজ করবে রাত ১১টা পর্যন্ত।’

অথচ ঘণ্টা দুয়েক বাদেই (সন্ধ্যা সাড়ে ৬টা) মিরপুর শের-ই-বাংলায় গড়াবে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার ত্রিদেশীয় সিরিজের ফাইনাল। আবহাওয়ার এমন বিরূপ আচরণ দেখে ক্রিকেট ভক্তরা নিশ্চয়ই জানতে উন্মুখ হয়ে আছেন, ফাইনাল ম্যাচের ভাগ্য কী হবে? ম্যাচ আদৌ গড়াবে কী না? তাছাড়া যেহেতু রিজার্ভ ডে রাখা হয়নি সেহেতু ম্যাচ মাঠে না গড়ালে চ্যাম্পিয়নই বা কে হবে?

তাদের জন্য উত্তর হলো, সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ম্যাচটি শেষ হবে রাত ৯টা ৪০ মিনিটের দিকে। সেই অবধি বৃষ্টি না থামলে আরও এক ঘণ্টা অপেক্ষা করবে ম্যাচ অফিসিয়ালরা। এটিই ম্যাচের কাট অফ টাইম। অর্থাৎ এর পরে আর ম্যাচ গড়াবে না। সেক্ষেত্রে দুই ফাইনালিস্টকেই যুগ্মভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। আর যদি রাত ১০টা ৪০ এর আগে বৃষ্টি থেমে যায় তাহলে হবে কার্টেল ওভারের ম্যাচ।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি কর্তৃক প্রদত্ত প্লেয়িং কন্ডিশনে এই তথ্য দেওয়া হয়েছে।

আফগানিস্তান ত্রিদেশীয় সিরিজ ফাইনাল বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর