Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্টেগান গোলরক্ষক হলে জার্মানিতে খেলবেন না বায়ার্নের ফুটবলাররা


২৫ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৫১

জার্মানির প্রথম পছন্দ হিসেবে গোলরক্ষকের দায়িত্ব পালন করে আসছেন মান্যুয়েল নয়্যার। ২০১৪ সালে ব্রাজিলের মাটিতে জার্মানদের বিশ্ব জয়ে রেখেছিলেন বড় ভূমিকা, আর নিজেও জিতেছিলেন গোল্ডেন গ্লভস। আর তার আগে থেকেই বিশ্বের সেরা গোলরক্ষকদের একজন ছিলেন নয়্যার। তবে বর্তমান সময়ে নয়্যারের থেকে তুলনামূলক ভাল পারফর্ম করছে বার্সেলোনার গোলরক্ষক মার্ক অ্যান্ড্রে টের স্টেগান।

গেল মৌসুমে বার্সেলোনার হয়ে দারুণ সময় কাটিয়েছেন স্টেগান। আর অন্যদিকে ইনজুরি এবং অফ ফর্মের কারণে বেশ বাজে মৌসুম পার করেছেন নয়্যার। তবে এরপরেও জাতীয় দলের প্রথম পছন্দ হিসেবে তার জায়গা অনড়। অন্যদিকে টানা কয়েক মৌসুম দারুণ পারফর্ম করার পরেও জাতীয় দলে জায়গা মিলছে না স্টেগানের।

এবার বেশ গুঞ্জন উঠেছিল ম্যানুয়েল নয়্যারের পরিবর্তে জার্মানির জাতীয় দলের প্রথম পছন্দের গোলরক্ষক হিসেবে জায়গা করে নিচ্ছেন স্টেগান। তবে এতে বাগড়া দিয়ে বসেছেন বায়ার্ন মিউনিখ ফুটবল ক্লাবের প্রেসিডেন্ট উলরিখ হোনেস। বায়ার্ন মিউনিখের অধিনায়ক এবং প্রথম পছন্দ গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের পরিবর্তে স্টেগানকে জার্মান জাতীয় দলের প্রথম গোলরক্ষক হিসেবে নির্বাচন করলে জাতীয় দল বয়কটের হুমকি দিয়েছেন এই সাবেক ফুটবলার।

এমন সংবাদ গণমাধ্যমে আসলে বেশ ক্ষিপ্ত হন বায়ার্ন মিউনিখের প্রেসিডেন্ট। তিনি জার্মান ফুটবল ফেডারেশনকেও হুমকি দিয়েছেন এই ব্যাপারে। উলরিখ বলেন, ‘এমনটা হলে আমরা আমাদের কোনো ফুটবলারকে জার্মানির হয়ে খেলতে দেব না।’

গেল মৌসুম অর্থাৎ ২০১৮-২০১৯ মৌসুমে বায়ার্ন মিউনিখের হয়ে জার্মান বুন্দেস লিগায় মোট ২৬টি ম্যাচ খেলেছেন ম্যানুয়েল নয়্যার। আর এই মৌসুমে মোট ১০টি ম্যাচে রেখেছিলন ক্লিনশিট। অন্যদিকে গেল মৌসুমে বার্সেলোনার হয়ে ৩৫টি স্প্যানিশ লা লিগার ম্যাচে ১৬টি ক্লিনশিট রেখেছিলেন স্টেগান। মূলত বার্সার হয়ে স্টেগানের দারুণ এক মৌসুম পার করার পরেও জার্মান জাতীয় দলে সুযোগ মেলেনি স্টেগানের, যেখানে নয়্যার পার করেছেন সাদামাটা এক মৌসুম।

জার্মান জাতীয় দল বয়কট বায়ার্ন মিউনিখ মার্ক আন্ড্রে টের স্টেগান ম্যানুয়েল নয়্যার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর