Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরিজ টিকিয়ে রাখল দক্ষিণ আফ্রিকা


১১ ফেব্রুয়ারি ২০১৮ ১১:৩৪

সারাবাংলা ডেস্ক

 

ঘরের মাঠে  ভারতের বিপক্ষে টানা তিন ওয়ানডে হেরে চতুর্থ ম্যাচ জিতে সিরিজ জয়ের লড়াই টিকিয়ে রাখলো দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে শনিবার চতুর্থ একদিনের ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে পাঁচ উইকেটে জয় তুলে নেন স্বাগতিকরা।

সিরিজের প্রথম তিন ম্যাচে ইনজুরির কারণে দলে না থাকা এবি ডি ভিলিয়ার্স ফিরেছিলেন এই ম্যাচে।

শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ানের ১০৯ ও মহেন্দ্র সিং ধোনির অপরাজিত ৪২ রানে ভারতের সংগ্রহ দাঁড়ায় ২৯০ রানে। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে খেলা হয় ২৮ ওভারের। ২০২ রানের জয়ের লক্ষে খেলতে নেমে ১৫ বল হাতে রেখেই ৫ উইকেট হারিয়ে ফেলুকায়োর ওভার বাউন্ডারিতে ২০৭ রান করে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা।

হেইনরিখ ক্লাসেন ও আন্দাইল ফেলুকাওয়ো ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। প্রোটিয়াদের পক্ষে সর্বোচ্চ ২৭ বলে ৪৩ রান করে হেইনরিখ ক্লাসেন, আন্দাইল ফেলুকওয়ো ৫ বলে করেন ২৩ রান।

আইদেন মার্করাম ২২, হাশিম আমলা ৩৩, জেপি ডুমিনি ১০ রান করেন। ইনজুরি থেকে ফিরে আসা ডি ভিলিয়ার্স করেন ১৮ বলে ২৬ রান আর ডেভিড মিলার ২৮ বলে ৩৯ রান তুলে আউট হন। ভারতের কুলদ্বীপ যাদব ২ উইকেট পান। জাসপ্রিত বুমরাহ, হারদিক পান্ডিয়া ও যুজভেন্দ্র চাহাল নেন ১টি করে উইকেট।

এর আগে শুরুতে টস জিতে ব্যাটিংয়ে নামে সফরকারী ভারত। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে কোহলি-ধাওয়ানদের সংগ্রহ দাঁড়ায় ২৮৯ রানে। শিখর ধাওয়ান ১০৫ বল খেলে তোলেন ইনিংস সর্বোচ্চ ১০৯ রান। সিরিজের সব ম্যাচেই জ্বলে ওঠা অধিনায়ক বিরাট কোহলি খেলেন ৮৩ বলে ৭৫ রানের ইনিংস। আর ৪৩ বল খেলে ৪২ রান তুলে অপরাজিত থাকেন উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি।

বিজ্ঞাপন

প্রোটিয়াদের কাগিসো রাবাডা ও লুঙ্গি এনগিদি নেন ২টি করে উইকেট। মরনে মরকেল ও ক্রিস মরিস পান ১টি করে উইকেট।

 

সারাবাংলা/এসএন/ এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর