Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্রিজম্যানকে টেনে জরিমানার কবলে বার্সা


২৬ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৪৭

যথাযথ নিয়ম না মেনে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যানকে দলে ভিড়ানোয় স্প্যানিশ ফুটবল ফেডারেশন অর্থ জরিমানা করেছে বার্সেলোনার। নতুন মৌসুমে রিলিজ ক্লজ পরিশোধ করে গ্রিজম্যান যোগ দেন বার্সায়। তবে তার দলবদলটা ছিল নাটকীয়তায় ভরপুর এবং বিতর্কিতও বটে। কাতালানদের জার্সি গায়ে চড়িয়ে ইতোমধ্যে খেলেছেন বেশ কয়েকটি ম্যাচ।

গ্রীষ্মের দলবদলে অ্যাতলেতিকো থেকে ১২০ মিলিয়ন ইউরোর বাইআউট ক্লজ দিয়ে ফরাসি ফরোয়ার্ডকে ন্যু ক্যাম্পে এনেছে কাতালানরা। কিন্তু অ্যাতলেতিকোর দাবি, বাই আউট ক্লজের অর্থ কমে যাওয়ার আগেই গ্রিজমানকে সই করেছে বার্সা। সেই অভিযোগের ভিত্তিতে স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ৩০০ ইউরো বা ২৬৫ পাউন্ড জরিমানা করেছে বার্সাকে। বাংলাদেশি মুদ্রায় এই জরিমানা পরিমান মাত্র ২৭ হাজার ৭০০ টাকা।

জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে অ্যাতলেতিকো ছেড়ে কাতালানদের ডেরায় যোগ দিয়েছেন গ্রিজম্যান। বার্সায় যোগ দিতে নিজের রিলিজ ক্লজ লা লিগার কর্তৃপক্ষের কাছে পরিশোধ করেছেন তিনি। তবে সাবেক ক্লাবের অভিযোগ এখানেই, গেল মৌসুম চলার সময়ই বার্সার সাথে চুক্তি করেন গ্রিজি। যদিও বার্সা কর্তৃপক্ষ বরাবরই এই অভিযোগ নাকচ করে আসছে।

মাদ্রিদের ক্লাবটির দাবী ছিল গ্রিজির রিলিজ ক্লজ ২০০ মিলিয়ন থেকে ১২০ মিলিয়নে নেমে আসার আগেই বার্সার সাথে তাদের চুক্তি হয়েছে। তাই তো চুক্তি অনুযায়ী বার্সার কাছে আরও ৮০ মিলিয়ন ইউরো অর্থ প্রাপ্য অ্যাতলেতিকোর। সেই বাকি অর্থের জন্যই কাতালান ক্লাবটির বিপক্ষে লা লিগার কাছে নালিশ করে তারা। তাদের দাবীর প্রেক্ষিতে আপাতত জরিমানা হয়েছে বার্সার।

এদিকে, অ্যাতলেতিকোর এই অভিযোগের কারণেই গ্রিজম্যানের বার্সার হয়ে লা লিগায় খেলা আটকে দিতে পারে লিগ কর্তৃপক্ষ। স্প্যানিশ রেডিও ওয়ান্ডা সেরোকে লিগ প্রেসিডেন্ট জাভিয়ের তেবাস জানিয়েছেন, ‘গ্রিজম্যানের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে লা লিগা কর্তৃপক্ষ। অ্যাতলেতিকো আমাদের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ জানিয়েছে। আর আমরা ইচ্ছা করলেই যেকোনো ফুটবলারের ট্রান্সফার আটকে দিতে পারি। তবে এই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণের পূর্বে সঠিকভাবে তদন্ত করা হবে।’

আগামী কদিনের মধ্যেই এই ব্যাপারে নিজেদের সিদ্ধান্ত জানাবে স্প্যানিশ লা লিগার কর্তৃপক্ষ। অ্যাতলেতিকো এবং বার্সা উভয় ক্লাবের কর্তাব্যক্তিরা এই সময়ে উপস্থিত থাকবেন। তাদের উপস্থিতিতেই সকল সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে বলেও জানায় লা লিগা কর্তৃপক্ষ।

অ্যাতলেতিকো গ্রিজম্যান জরিমানা বার্সা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর