Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রশিদ-নবীদের নতুন কোচ ল্যান্স ক্লুজনার


২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৩৭

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি ত্রিদেশীয় সিরিজের পর নতুন কোচ পেল আফগানিস্তান। রশিদ খান, মোহাম্মদ নবী, আসগর আফগানদের নতুন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার। ত্রিদেশীয় সিরিজে যুগ্ম চ্যাম্পিয়ন আফগানদের নিয়ে নতুন করে পথচলা শুরু করবেন ক্লুজনার।

হেড কোচ ফিল সিমন্সের সরে যাওয়ার পর কোচের পদে আবেদন জানিয়েছিলেন ক্লুজনার। প্রায় ৫০টির বেশি আবেদন থেকে আফগান ক্রিকেট বোর্ড বেছে নিয়েছে প্রোটিয়া এই সাবেক তারকাকে। লেভেল ফোর কোচিং সম্পন্ন করেছেন ক্লুজনার। আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে আফগানরা। ক্লুজনারের প্রথম অ্যাসাইনমেন্ট হচ্ছে সেটি।

আফগান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী লুতফুল্লাহ স্তানিকজাই জানান, ক্লুজনার বিশ্ব ক্রিকেটের পরিচিত এক নাম। এটা খুবই ভালো ব্যাপার যে আমাদের খেলোয়াড়রা তার অভিজ্ঞতা কাজে লাগাতে পারবে। তিনি কোচ হিসেবেও বেশ অভিজ্ঞ।

নতুন দায়িত্ব পাওয়ায় উচ্ছ্বসিত ক্লুজনার জানালেন, আমি খুবই সম্মানিত বোধ করছি আমাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। সবাই জানে আফগানিস্তান এখন ভয়ডরহীন ক্রিকেটের ব্র্যান্ড। নতুন শিষ্যদের নিয়ে আমি আশাবাদী, তাদের নিয়ে কঠোর পরিশ্রমের পর বিশ্ব ক্রিকেটের একটা শক্তিশালী দলে পরিণত হতে চাই। আফগান ক্রিকেটের সঙ্গে কাজ করার তর সইছে না। আফগান ক্রিকেটকে পরবর্তী ধাপে নিয়ে যেতে চাই।

এর আগে আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং কোচ হিসেবে কাজ করেছেন ক্লুজনার। দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের ব্যাটিং কোচ ছিলেন, দেশটির ন্যাশনাল একাডেমির পরামর্শক হিসেবেও কাজ করেছেন। প্রোটিয়াদের ঘরোয়া ক্লাব ডলফিনের হেড কোচ হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি ক্লুজনার প্রোটিয়া জাতীয় দলের টি-টোয়েন্টির ব্যাটিং কোচ হিসেবেও কাজ করেছেন।

আফগানিস্তান কোচ রশিদ খান ল্যান্স ক্লুজনার


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর