Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানের উৎসব ভেস্তে দিয়েছে বেরসিক বৃষ্টি


২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৯:৫৩

তিন ম্যাচ ওয়ানডে আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে অবস্থান করছে শ্রীলঙ্কা। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) দুই দলের প্রথম ওয়ানডে ম্যাচ করাচিতে হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়। পাকিস্তানের উৎসব ভেস্তে দিয়েছে বেরসিক বৃষ্টি।

এই শ্রীলঙ্কা দলের টিম বাসই ২০০৯ সালের সফরে বোমা হামলার শিকার হয়েছিল লাহোরে। আর করাচিতে সবশেষ ওয়ানডে গড়িয়েছে ২০০৯ সালে। দীর্ঘ এক দশক পর আজ আবারও আন্তর্জাতিক ক্রিকেট গড়ানোর অপেক্ষায় ছিল পাকিস্তানের করাচি। প্রতিপক্ষ সেই শ্রীলঙ্কা-ই। বলা হচ্ছিল, আজকের দিনটি পাকিস্তান ক্রিকেটের জন্য ঐতিহাসিক দিন। কিন্তু বৃষ্টিতে পাকিস্তানের সেই উৎসবে ভাটা পড়েছে। আগামী ২৯ অক্টোবর দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দুই দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতায় সেটি নেওয়া হয়েছে আগামী ৩০ অক্টোবর।

এর আগে কড়া নিরাপত্তা বলয়ে করাচি পৌঁছে সফরকারী ক্রিকেটাররা। ১০ বছর পর পাকিস্তানের মাটিতে পা রেখেছে লঙ্কান ক্রিকেটাররা। টিম বাসে ২০০৯ সালে ভয়াবহ জঙ্গি হামলার পর নিরাপত্তার কারণে এতোদিন পাকিস্তান সফর থেকে বিরত ছিল অনেক দল। বিগত ১০ বছরে এই প্রথম দীর্ঘ সফরে কোনো জাতীয় দল সময় কাটাবে।

পাকিস্তান যাওয়ার আগে দশ লঙ্কান সিনিয়র ক্রিকেটার সরে দাঁড়িয়েছেন। পাকিস্তান সরকার ক্রিকেটারদের রাষ্ট্রপ্রধানের সমান নিরাপত্তা দেওয়ার আশ্বাসে পাকিস্তানে খেলতে যেতে রাজি হয় শ্রীলঙ্কা।

দীর্ঘ এক দশকের মধ্যে পাকিস্তানে এত দিনের সফরে আসেনি আর কোনো দল। ২০০৯ সালে দুটি টেস্ট আর তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে গিয়েছিল শ্রীলঙ্কা। ২০১৫ সাল পর্যন্ত দেশটি আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পায়নি। ২০১৫ সালে জিম্বাবুয়ে তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি খেলেছিল। যদিও কথিত আছে, সেই সিরিজের সময় স্টেডিয়ামের বাইরে বোমা হামলা হয়েছিল। ২০১৭ সালে বিশ্ব একাদশ তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফর করেছিল। সেই সিরিজে বাংলাদেশ থেকে গিয়েছিলেন ওপেনার তামিম ইকবাল। ২০১৮ সালে তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ১০ বছরের মধ্যে এবারই দীর্ঘ সফরে কোনো দল পাকিস্তানে অবস্থান করবে।

** খেলোয়াড়দের ফিটনেস খুবই খারাপ: পাপন

করাচি পাকিস্তান বৃষ্টি শ্রীলঙ্কা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর