Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিটনের অভিষেকে ছিটকে গেল গেইলদের জ্যামাইকা


২৮ সেপ্টেম্বর ২০১৯ ১৪:০৮

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে গিয়ে নিজের অভিষেক ম্যাচেই দলের পরাজয় দেখলেন লিটন দাস। ক্রিস গেইলের জ্যামাইকা তালাওয়াশ ৪ উইকেটে হেরেছে সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষে। তাতে শেষ চারের পথ বন্ধ হয়ে গেছে গেইল-লিটনদের। এরপরও অবশ্য আরেকটি ম্যাচে ব্যাট হাতে নামার সুযোগ পাবেন লিটন দাস।

সিপিএলের ২৪তম ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমে জ্যামাইকা ৭ উইকেট হারিয়ে তোলে ১৬৫ রান। জবাবে, ৫ বল আর ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে ড্যারেন স্যামির সেন্ট লুসিয়া। পয়েন্ট টেবিলের তলানিতে থাকা জ্যামাইকা এই প্রথমবার খেলতে পারল না সিপিএলের প্লে অফে।

বিজ্ঞাপন

ব্যাট হাতে ২১ বলে একটি বাউন্ডারিতে ২১ রান করেন লিটন। তবে, গেইল আর গ্লেন ফিলিপস ওপেনিংয়ে নামায় লিটনের ইনিংস উদ্বোধন করা হয়নি। নেমেছিলেন চার নম্বরে। কেরসিক উইলিয়ামসের বলে উড়িয়ে মারতে গিয়ে স্লোয়ারে টাইমিং মিস করেন বাংলাদেশি ওপেনার। নিজের বলে নিজেই ক্যাচ লুফে নেন উইলিয়ামস, বিদায় নেন লিটন দাস।

গেইল ৩০ বলে ২৯, ফিলিপস ১১ বলে ২৩, তিন নম্বরে নামা ডোয়াইন স্মিথ ৩৮ বলে ৬টি চার আর তিনটি ছক্কায় ৫৮ রান করেন। ৪ ওভারে ২৪ রান দিয়ে উইলিয়ামস নেন তিনটি উইকেট। ক্রিসমার সান্তোকি ৪ ওভারে ৩১ রান দিয়ে নেন দুটি উইকেট। সেন্ট লুসিয়ার দলপতি স্যামি ১ ওভারে ১০ রান খরচায় তুলে নেন একটি উইকেট।

১৬৬ রানের জবাবে সেন্ট লুসিয়ার ওপেনার আন্দ্রে ফ্লেচার ৮ বলে করেন ১৭ রান। আরেক ওপেনার কর্নওয়াল ২৫ বলে চারটি চার আর পাঁচটি ছক্কায় করেন ৫১ রান। কলিন ইনগ্রাম ২৪ বলে ১৭, কলিন ডি গ্রান্ডহোম ০, ভিজোয়েন ২৪ বলে ৩২, দলপতি ড্যারেন স্যামি ১০ বলে অপরাজিত ১৬ রান করেন।

বিজ্ঞাপন

জ্যামাইকার হয়ে জহির খান, ডোয়াইন স্মিথ, রামাল লুইস একটি করে উইকেট তুলে নেন। ইমরান খান ৪ ওভারে ৩৪ রান খরচায় পান দুটি উইকেট।

গেইল লিটন দাস সিপিএল

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর