Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুরু থেকে শুরু করতে পারছেন না তাসকিন, মিশু


২৯ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৪৩

আগামী ৭ অক্টোবর থেকে দেশের ভিন্ন ভিন্ন ভেন্যুতে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ২০১৯-২০২০ মৌসুমের খেলা। জাতীয় দলের ভেতরে ও বাইরে থাকা দেশের ৭ বিভাগ ও ঢাকা মেট্রোর ক্রিকেটাররা তাতে স্বতস্ফুর্ত চিত্তেই অংশ নেবেন। কিন্তু ব্যতিক্রম থাকবেন কেবল তাসকিন আহমেদ ও ইয়াসিন আরাফাত মিশু। ইনজুরি বাধায় শুরু থেকে টুর্নামেন্টের শুরুটা করতে পারবেন না দেশের এই দুই প্রতিশ্রুতিশীল পেসার।

তাসকিনের ইনজুরি সাইডস্ট্রেনে। চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট চলাকালীন বোলিং অনুশীলনের সময় চোট পেয়েছিলেন।এই মুহূর্তে চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। যেহেতু তৃতীয়বার একই ধরণের ইনজুরিতে পড়েছেন সেহেতু তাকে মাঠে ফিরিয়ে আনতে তাড়াহুড়ো করতে চাইছে না বিসিবির মেডিক্যাল বিভাগ। কেননা একই ধরণের ইনজুরির আবার হানা দিলে মাঠে ফেরাটা তার জন্য আক্ষরিক অর্থেই কঠিন হয়ে যাবে। তাই তাকে নিয়ে সতর্ক বিসিবি।

বিজ্ঞাপন

রোববার (২৯ সেপ্টেম্বর)সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বিসিবির প্রধান চিকিৎিসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানালেন, ‘তাসকিনের ব্যাপারে আমরা খুব ধীরে আগাচ্ছি। কারণ তৃতীয়বার একই ধরণের ইনজুরিতে ভুগছে তাসকিন। আপাতত আমরা ওর বোলিং লোড দেয়াটা শুরু করিনি। আশা করছি আগামী সপ্তাহ থেকে অল্পমাত্রায় কম ইনটেনসিটিতে বোলিং করতে অ্যালাউ করব। তাসকিনের ফিরে আসার ব্যাপারটা একটু সময় নেবে। আমরা বার বার বলছি এটা রি-কারেন্ট ইনজুরি। আবার যদি ইনজুরিতে পড়ে তাহলে রিকভারির সময়টা অনেক দীর্ঘ হবে। যে কারণে আমরা চাইছি ধীরে ধীরে ওর পুনর্বাসন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য। তারই ধারাবাহিকতায় আগামী সপ্তাহ থেকে তাকে বোলিংয়ের অনুমতি দেব।’

বিজ্ঞাপন

ইয়াসিন আরাফাত মিশুর চোটটি অবশ্য পুরোনো। বয়সভিত্তিক ক্রিকেট যখন খেলছিলেন স্পাইনাল কর্ডে ব্যথা পেয়েছিলেন। সেই ব্যথাটিই আবার মাথাচাড়া দিয়ে ওঠায় আপাতত তাই এনসিএল নিয়ে ভাবার সুযোগ তার নেই। ইনজুরির ধরণ অনেকটা জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ সাইফউদ্দিনের মতোই (ব্যাক পেইন)। সেরে উঠতে জাতীয় দলের ফিজিও জুলিয়ান ক্যালোফাতোর অধীনে চলছে তার পুনর্বাসন। টি-টোয়েন্টির ত্রিদেশীয় সিরিজে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছিলেন মিশু, কিন্তু কোনো ম্যাচে মাঠে নামা হয়নি।

‘সাইফউদ্দিনের মতো কাছাকাছি ধরণের ইনজুরি ইয়াসিন আরাফাত মিশুরও আছে। তাকে আমরা খেলা থেকে এখন সরিয়ে রেখেছি। ওর পুনর্বাসন চলছে। আমরা দুই একদিনের মধ্যে মিশুরও একটা সিটিস্ক্যান করাব। আমাদের নতুন ফিজিও জয়েন করেছেন জাতীয় দলের টিম ম্যানেজমেন্টের সঙ্গে। তার তত্ত্বাবধানে মিশু, সাইফউদ্দিন এবং তাসকিনের রিহ্যাব চলছে।’ বলছিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

ইনজুরি এনসিএল তাসকিন মিশু

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর