Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘হল অফ ফেম’এ পন্টিং


১১ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:২২

সারাবাংলা ডেস্ক

অস্ট্রেলিয়ান ক্রিকেটের ‘হল অফ ফেম’এ জায়গা পেলেন দু’বারের বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং৷ পন্টিং ছাড়াও ঐতিহ্যবাহী এই সম্মান পেতে চলেছেন প্রাক্তন অধিনায়ক কারেন রোল্টন ও প্রাক্তন টেস্ট ব্যাটসম্যান নর্ম ও’নেইল। সোমবার (১২ ফেব্রুয়ারি) ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে পন্টিংদের আনুষ্ঠানিকভাবে সম্মানিত করা হবে।

অস্ট্রেলিয়া ক্রিকেটের ইতিহাসে সেরা ব্যাটসম্যানদের তালিকায় পন্টিং অন্যতম। সব ফরম্যাট মিলিয়ে রেকর্ড ৩২৪টি ম্যাচে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিয়েছেন তিনি। পন্টিংয়ের নেতৃত্বে ২০০৩ ও ২০০৭ সালে পর পর দু’বার বিশ্বকাপ জিতেছে অজিরা।

পন্টিংয়ের নাম ‘হল অফ ফেম’এ অন্তর্ভূক্ত করার কথা ঘোষণা করে সংশ্লিষ্ট কমিটির চেয়ারম্যান পিটার কিং জানান, ‘অস্ট্রেলিয়ার অন্যতম সেরা টেস্ট ও ওয়ানডে ক্রিকেটার পন্টিং। নেতা হিসেবে তো বটেই, টপ অর্ডার ব্যাটসম্যান, দুর্দান্ত ফিল্ডার হিসেবেও তার দক্ষতা নিয়ে প্রশ্ন তোলার জায়গা নেই। তাই পন্টিংকে ‘হল অফ ফেম’এ জায়গা দিতে পেরে আমরা গর্বিত।’

১৬৮টি টেস্টে পন্টিংয়ের সংগ্রহে রয়েছে ১৩ হাজার ৩৭৮ রান। সাদা পোশাকে সেঞ্চুরি ৪১টি। ৩৭৫টি ওয়ানডে খেলে ৩০টি সেঞ্চুরিসহ করেছেন ১৩ হাজার ৭০৪ রান। তিনিই একমাত্র ক্রিকেটার, যিনি ১০০টি টেস্ট জয়ের স্বাদ পেয়েছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর