Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইতিহাদে সিটিজেনদের জয়


২ অক্টোবর ২০১৯ ০৩:৪৪

চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার শিষ্যরা জিতেছে ২-০ গোলের ব্যবধানে। গ্রুপ ‘সি’র এই ম্যাচে ক্রোয়েশিয়ান ক্লাব ডায়নামো জাগরেবকে হারিয়েছে ইংলিশ লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধেই দুই গোল করে স্বাগতিক হিসেবে খেলতে নামা সিটি। ৬৬ মিনিটে রাহিম স্টার্লিং আর দ্বিতীয়ার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে বদলি খেলোয়াড় ফিল ফোডেনের গোলে জয় নিশ্চিত করে সিটিজেনরা।

বিজ্ঞাপন

১৩ মিনিটের মাথায় সার্জিও আগুয়েরো গোলের সুযোগ নষ্ট না করলে সিটি বিরতির আগেই লিড নিতে পারতো। সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন বার্নান্দো সিলভা। ইকালি গুনডোগান, ডেভিড সিলভারাও ছিলেন নিজের ছায়া হয়ে।

এদিকে, প্রথম গোলদাতা স্টার্লিং তার শেষ ১৬ ম্যাচে ১৮ গোলের সঙ্গে সরাসরি যুক্ত হয়েছেন। এরমধ্যে নিজে ১১টি গোল করেছেন আর সতীর্থদের দিয়ে সাতটি গোল করিয়েছেন।

বলের নিয়ন্ত্রণে ক্রোয়েশিয়ান ক্লাবটিকে পাত্তাই দেয়নি ইংলিশরা। ৮১ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল সিটি। এরমধ্যে টার্গেটে শট নিয়েছে ১০টি, নিজেদের মধ্যে বল দেওয়া-নেওয়া করেছে ৮১৮ বার। ৯১ মিনিটের মাথায় ডেভিড সিলভার বদলি হিসেবে নেমে ৯৫ মিনিটের মাথায় গোল করেন ফোডেন। বলের যোগানদাতা ছিলেন স্টার্লিং। তার আগে ৮৯ মিনিটে আগুয়েরোকে তুলে গার্দিওলা নামিয়ে দেন গ্যাব্রিয়েল জেসুসকে।

দুই ম্যাচে দুই জয়ে সিটি গ্রুপের শীর্ষে অবস্থান করছে। সমান ম্যাচে এক জয়ে তিন পয়েন্ট নিয়ে দুইয়ে জাগরেব, তিনে শাখতার দোনেস্ক এবং চারে কোনো পয়েন্ট না পাওয়া আটালান্টা।

ইতিহাদ চ্যাম্পিয়ন্স লিগ সিটি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর