Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যথাসময়ে বিপিএল আয়োজন নিয়ে শঙ্কা


২ অক্টোবর ২০১৯ ০৫:০১

আগামী ৬ ডিসেম্বর শুরু হওয়ার কথা সপ্তম বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। বিপিএল মানেই যেন প্রশ্নবিদ্ধ আয়োজন। এবার বিপিএলের ভাগ্যে কী আছে এখনই বলা মুশকিল। ফ্র্যাঞ্চাইজিদের বাদ দিয়ে এবারের আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দুই মাস বাকি থাকলেও নানান জটিলতায় এবারের আসরটি আয়োজন ও ব্যবস্থাপনার বিষয়টি নিয়ে একরকম শঙ্কার উদ্রেক হয়েছে। তাতে করে ৬ ডিসেম্বর নির্ধারিত তারিখে বিপিএল শুরু হবে কিনা, সেটি নিয়ে দেখা দিয়েছে সংশয়।

বিজ্ঞাপন

ফ্র্যাঞ্চাইজিভিত্তিক না হলেও এবার পৃষ্ঠপোষক নিয়ে আয়োজন করা হবে টুর্নামেন্ট। কিন্তু, বিসিবির মিডিয়া কমিটি ও বিপিএল টেকনিক্যাল কমিটির প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, নির্ধারিত তারিখে বিপিএল শুরু হওয়া নিয়ে আছে সংশয়। কারণ, বিসিবি সাতটি দলের জন্য পৃষ্ঠপোষক চেয়ে যে বিজ্ঞাপন দিয়েছে তাতে সাড়া মিলেছে পাঁচ-ছয়টি ব্যবসা প্রতিষ্ঠানের। হাতে দুই মাস সময় থাকলেও তাই নির্ধারিত সময়ে আয়োজন নিয়ে থাকছে সংশয়।

জালাল ইউনুস গণমাধ্যমকে জানান, ‘এখনও আগের নির্ধারিত সময় ৬ ডিসেম্বর রেখেছি। তবে এখনই বলতে পারছি না। যেহেতু দেরি হয়ে যাচ্ছে, আরও কত দেরি হতে পারে, এখনই বলা মুশকিল। নির্ধারিত তারিখে শুরু হবে কিনা আমারও সন্দেহ আছে! অনেক কিছুই এখনো শেষ হয়নি। এসব শেষ করে টুর্নামেন্ট শুরুর তারিখ ঘোষণা হতে পারে।’

এসব ব্যাপারে নীরব বিপিএল গভর্নিং কাউন্সিল। জালাল ইউনুস আরও জানান, ‘এবার অনেক কিছু পরিবর্তন করতে হচ্ছে। আমরা স্পন্সর পার্টনার নিয়েছি। তাদের সঙ্গে কী ধরনের চুক্তি করতে হবে সেটা ঠিক করতে হবে। নতুন করে বাইলজ করতে হবে। এই কাজগুলো শেষ করে প্লেয়ার ড্রাফটে যেতে হবে। তবে, এ মুহূর্তে আমরা কিছুই জানি না। বোর্ড প্রধান হয়তো খুব শিগগিরই সভা ডাকবেন। খুব শিগগির আশা করছি সবকিছু হয়ে যাবে। বিসিবি সভাপতির সঙ্গে মিটিং শেষে ড্রাফটের ঘোষণা দেব।’

বিজ্ঞাপন

এদিকে, বিদেশি খেলোয়াড় কারা আসবে সেটি নিয়েও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তাই বিপিএলের ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় বিসিবি।

জালাল ইউনুস বিপিএল বিসিবি শঙ্কা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর