Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ সিরিজে বুমরাহর সাথে থাকছেন না পান্ডিয়াও


২ অক্টোবর ২০১৯ ১৩:২২

পিঠের ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলছেন না ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হতে কমপক্ষে দুই মাস সময় লাগবে। বুমরাহর সাথে এই তালিকায় নতুন করে নাম লিখিয়েছেন হার্দিক পান্ডিয়া। পিঠ এবং মেরুদণ্ডের ইনজুরির কারণে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে না খেলার সম্ভবনা রয়েছে তার, এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

নভেম্বরে বাংলাদেশ দল ভারতের মাটিতে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে। দুই ম্যাচের টেস্ট সিরিজে প্রথম টেস্ট শুরু হবে ১৪ নভেম্বর ইন্দোরে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ গড়াবে টেস্ট সিরিজের আগে। ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে দুই দল। আর ধারণা করা হচ্ছে এই সিরিজের পুরোটাই মাঠের বাইরে থাকতে হবে ভারতের প্রধান দুই অস্ত্রকেই। সাম্প্রতিক সময়ে দারুণ বোলিং করছেন বুমরাহ। টেস্ট এবং ওয়ানডে তে সেরা দশ বোলারের তালিকার প্রথম দিকেই অবস্থান তার। আর সেই সাথে ক্যারিয়ারের শুরু থেকেই আলো ছড়াচ্ছেন ভারতীয় অল রাউন্ডার হার্দিক পান্ডিয়া।

বিজ্ঞাপন

গেল বছর দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপে খেলার সময় পিঠে চোট পেয়েছিলেন পান্ডিয়া। তবে সে সময় এই চোট পান্ডিয়াকে তেমন ভোগায়নি। কিন্তু বর্তমানে এই চোটটা বেশ ভোগাচ্ছে এই অল রাউন্ডারকে। আর তাই তো বুমরাহর সাথে পিঠের চিকিৎসার জন্য ইংল্যান্ডে উড়াল দেওয়ার সম্ভবনা রয়েছে পান্ডিয়ারও। বুধবার ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা রয়েছে এই দুই ক্রিকেটারের।

তার চোট এতই গুরুতর যে বাংলাদেশের বিপক্ষে পুরো সিরিজটা মিস তো করবেনই সেই সাথে মাঠের বাইরে থাকতে হতে পারে কমপক্ষে পাঁচ মাস। তবে ঠিক কতদিন মাঠের বাইরে থাকতে হবে পান্ডিয়াকে তা বোঝা যাবে ইংল্যান্ড থেকে ফেরার পর। আর সে কত দ্রুত নিজেকে সুস্থ করে তুলতে পারে তার ওপর।

বিজ্ঞাপন

এই চোটের চিকিৎসা অবশ্য জার্মানিতেও করার সুযোগ ছিল। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ইংল্যান্ডই পছন্দের জায়গা। বিশেষজ্ঞদের বলছেন, এই চোটের কারণে পান্ডিয়ার পিঠে অস্ত্রোপচারও করা লাগতে পারে। বুমরার চোট নিয়ে এর আগে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছিল, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে প্রায় দুই মাস মাঠের বাইরে থাকতে হবে এই পেসারকে। আর তাই বাংলাদেশের বিপক্ষে দুই টেস্ট সিরিজেও তাঁর খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

ইনজুরি জাসপ্রিত বুমরাহ পিঠের ইনজুরিত বাংলাদেশ ক্রিকেট দলের ভারত সফর বাংলাদেশ-ভারত ভারত সফর হার্দিক পান্ডিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর