Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বড়রা ফেইল করলো, ছোটরা চ্যাম্পিয়ন


২ অক্টোবর ২০১৯ ২০:৩২
ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবশেষ মৌসুম থেকে অবনমন হয়ে চ্যাম্পিয়নশিপ লিগের নেমে গেছে নোফেল স্পোর্টিং ক্লাব। তাদের যুব দলটিই আবার চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আয়োজিত অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে। বড়রা যেখানে প্রথম মৌসুমেই ফেল করেছে, সেখানে ছোটরাই বড় অর্জনে ক্লাবকে শিরোপা তুলে দিয়েছে।
কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে আজ বুধবার (০২ অক্টোবর) টুর্নামেন্টের ফাইনালে নোফেল ১-০ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবকে।
একদিন আগেই অবশ্য ফাইনাল ম্যাচটি হওয়ার কথা ছিল স্টেডিয়ামে। মঙ্গলবার ভারী বৃষ্টিপাতের কারণে মাঠ খেলার অনুপযুক্ত হওয়ায় পরিত্যাক্ত ঘোষণা করা হয় ম্যাচ। পরেরদিন বুধবার অর্থাৎ আজ নির্ধারিত সময়ে ম্যাচ শুরু হয় সূর্যের হাসির মধ্যেই।
ম্যাচে শেষ হাসিটা হেসেছে নোফেলই। পুরো ম্যাচে সাইফ আধিপত্য নিয়ে খেললেও জালের দেখা পায়নি। এদিকে গুটি কয়েক সুযোগ পেয়ে একটিতে সফল হয়েছে ফেনী-নোয়াখালী-লক্ষ্মীপুর অঞ্চলের দলটি। ম্যাচের একেবারে শেষ দিকে ৮০ মিনিটে গোল করে বসে নোফেল। ডান প্রান্ত থেকে ড্রিবলিং করে পিয়াস বলটা এগিয়ে দেন আরমান হোসেন আবীরের পায়ে। সাইফের রক্ষণভাগে বলটা ক্লিয়ার না হওয়ার আবীরের পায়ে চলে আসলে ঠাণ্ডা মাথায় সাইফের গ্লাভসকে ফাঁকি দেন এই ফুটবলার। তাতেই জয় লেখা হয় নোফেলের নামের পাশে। সঙ্গে চ্যাম্পিয়ন। সোনালী ট্রফিটা এখন তাদের।
একদিক থেকে শিষ্যের কাছেই হেরেছে গুরু। এক সময় প্রিমিয়ার লিগে কামাল বাবুর সহকারী কোচ হিসেবে কাজ করেছেন আকবর হোসেন রিদন। যুব ফুটবলের ফাইনালে গুরুকেই যেন হারিয়ে দিলেন ট্যাক্টিক্সের মারপ্যাচে। রিদন নিজেই জানালেন হারানোর রহস্য, ‘কমলাপুর স্টেডিয়ামে শত কষ্টের মধ্যেও ছেলেদের আমি দু’বেলা অনুশীলন করিয়েছি। ওরা খুব কষ্ট করে আজ ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে। আমি গুরু কামাল বাবুর টেকনিক জানি, আর এজন্যই আমি তাকে হারাতে পেরেছি।’

বিজ্ঞাপন

অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল টুর্নামেন্ট আকবর হোসেন রিদন কামাল বাবু নোফেল সাইফ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর