Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নেইমার-গ্রিজম্যানের ‘সোয়াপ ডিল’!


৫ অক্টোবর ২০১৯ ১৫:০২

অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় নাম লিখিয়ে বিশ্বকাপ জয়ী ফ্রান্সের তারকা ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজম্যান থিতু হওয়ার চেষ্টায় আছেন। এদিকে, সাবেক ক্লাব বার্সায় ফেরার চেষ্টা এখনও চালিয়ে যাচ্ছেন ফরাসি ক্লাব পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। আচ্ছা, পরের ট্রান্সফার উইন্ডোতে গ্রিজম্যান যদি নিজের দেশের ক্লাব পিএসজি আর নেইমার যদি তার সাবেক ক্লাব বার্সায় ফেরেন, তবে কেমন হতে পারে?

বিজ্ঞাপন

এমনই গুজব ফরাসি গণমাধ্যম থেকে শুরু করে বিশ্ব মিডিয়ায় চাউর হয়েছে। গণমাধ্যমগুলো জানাচ্ছে আসন্ন দল-বদলের বাজারে নেইমার-গ্রিজম্যানের মধ্যে সোয়াপ ডিল (অদল-বদল চুক্তি) হতে যাচ্ছে। তাতে নাকি বার্সা-পিএসজি দুই ক্লাবই সম্মত হয়েছে।

এদিকে, বার্সায় এখনও নিজেকে মেলে ধরতে পারেননি গ্রিজম্যান। আর মৌসুমের শুরুতে নেইমারকে স্কোয়াডেই রাখেনি পিএসজি। ৯ ম্যাচ খেলে কাতালান জার্সিতে গ্রিজম্যান গোল করেছেন মাত্র তিনটি আর সুযোগ পেয়েই চার ম্যাচে নেইমার গোল করেছেন তিনটি।

নতুন মৌসুমে রিলিজ ক্লজ পরিশোধ করে গ্রিজম্যান যোগ দেন বার্সায়। তবে তার দলবদলটা ছিল নাটকীয়তায় ভরপুর এবং বিতর্কিতও বটে। গ্রীষ্মের দলবদলে অ্যাতলেতিকো থেকে ১২০ মিলিয়ন ইউরোর বাইআউট ক্লজ দিয়ে ফরাসি ফরোয়ার্ডকে ন্যু ক্যাম্পে আনে কাতালানরা। গ্রিজম্যানকে ১২০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে ভেড়ানোর পাশাপাশি ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের বড় অঙ্কের ট্রান্সফারও করে বার্সা। তাই উয়েফার ফাইনান্সিয়াল ফেয়ার প্লে’র নিয়ম মানতে নেইমারের জন্য বড় অঙ্ক ব্যয় করা সম্ভব হয়নি বার্সার। যদিও নেইমারের জন্য পিএসজিকে দেম্বেলে, রাকিটিচ আর সেই সাথে ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দেয় দিয়েছিল কাতালান ক্লাবটি। তবে পিএসজি জানিয়ে দেয় নেইমারকে নিতে হলে নগদ অর্থ গুণতে হবে। যা সম্ভব হয়নি বার্সার।

ইউরোপিয়ান দল বদলের মৌসুমের অর্ধেকটা কেটেছে নেইমার, পিএসজি এবং বার্সেলোনার মধ্যকার নাটকীয়তায়। নেইমারের কর্মকাণ্ডে বেশ ক্ষুব্ধ হয়েছিল পিএসজির সমর্থকরা। দলবদলের মৌসুম শেষ হওয়ার আগেই তার বিরুদ্ধে নানান ব্যানার, ফেস্টুন নিয়ে হাজির হয়েছিল তারা। নেইমারের প্যারিস ছাড়া হয়নি, বনিবনা না হওয়ায় এই মৌসুম পিএসজির জার্সি পরেই খেলতে হচ্ছে নেইমারকে।

বিজ্ঞাপন

গ্রিজম্যান নেইমার পিএসজি বার্সা সোয়াপ ডিল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর