Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যামিও ইনিংসে ৯ হাজারি ক্লাবে শোয়েব মালিক


৭ অক্টোবর ২০১৯ ১৫:৩১

পাকিস্তানের সেরা অলরাউন্ডার শোয়েব মালিক এবার ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) গায়ানা অ্যামাজনকে নেতৃত্ব দিচ্ছেন। কোয়ালিফায়ার ম্যাচের আগে প্রাথমিক পর্বে তার দল ১০ ম্যাচের দশটিতেই জিতেছে। কোয়ালিফায়ারে সাকিবদের বার্বাডোজকে হারিয়ে সবার আগে ফাইনালের টিকিটও কেটেছে মালিকের দলটি। নিজেও খেলেছেন ক্যামিও এক ইনিংস।

আগে ব্যাটিংয়ে নামা গায়ানা ৩ উইকেট হারিয়ে তোলে ২১৮ রান। জবাবে, ৮ উইকেট হারানো বার্বাডোজের ইনিংস থামে ১৮৮ রানের মাথায়। অপরাজিত থাকা মালিকের দল গায়ানা ৩০ রানে জয় তুলে নেয়। ওপেনার ব্রান্ডন কিং ৭২ বলে ১০টি চার আর ১১টি ছক্কা করেন অপরাজিত ১৩২ রান। আরেক ওপেনার চন্দরপল হেমরাজ ২৭ রান, শিমরন হেটমায়ার ৩ রানে বিদায় নেন। দলপতি শোয়েব মালিক ১৯ বলে তিন ছক্কায় ৩২ রান করেন। নিকোলাস পুরান ৩ বলে দুই ছক্কায় ১২ রান করে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

সাকিব ৪ ওভারে ৪৬ রান দিয়ে কোনো উইকেট পাননি। জেসন হোল্ডার ৪ ওভারে ৩৬ রান খরচায় পান একটি উইকেট। হেইডেন ওয়ালশ ৪ ওভারে ৪২ রান দিয়ে তুলে নেন দুটি উইকেট।

১৯ বলে ৩২ রানের ক্যামিও ইনিংস খেলে শোয়েব মালিক টি-টোয়েন্টি ফরম্যাটে ৯ হাজারি ক্লাবের সদস্য হলেন। চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হিসেবে এই ক্লাবে নাম লেখান পাকিস্তানি অলরাউন্ডার। ৩৫৬ টি-টোয়েন্টি ম্যাচে মালিকের নামের পাশে জমেছে ৯০১৪ রান। কোনো সেঞ্চুরি না থাকলেও তিনি ৫৩টি ফিফটির দেখা পেয়েছেন। বল হাতে এই ফরম্যাটে তিনি নিয়েছেন ১৪২ উইকেট। টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রানের মালিক ক্রিস গেইল। এই ক্যারিবীয়ান ৩৯৪ ম্যাচে করেছেন ১৩০৫০ রান। আছে ২২টি সেঞ্চুরি আর ৮০টি ফিফটির ইনিংস।

বিজ্ঞাপন

দ্বিতীয় সর্বোচ্চ ৯৯২২ রান করেছেন নিউজিল্যান্ডের সাবেক দলপতি ব্রেন্ডন টেইলর। ৩৭০ ম্যাচ খেলে সাতটি সেঞ্চুরি আর ৫৫টি ফিফটিতে তিনি এই রান সংগ্রহ করেছেন। তৃতীয় সর্বোচ্চ রান আরেক ক্যারিবীয়ানের দখলে। কাইরন পোলার্ড ৪৮৯ ম্যাচ খেলে একটি সেঞ্চুরি আর ৪৮টি ফিফটিতে করেছেন ৯৭৫৭ রান।

সিপিএলের ফাইনালে উঠেছে গায়ানা। আর সাকিবদের খেলতে হবে দ্বিতীয় কোয়ালিফায়ারে। সেখানে তাদের প্রতিপক্ষ ত্রিনবাগো নাইট রাইডার্স। আগামী ১০ অক্টোবর বার্বাডোজ-ত্রিনবাগোর মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে জয়ী দল উঠবে ফাইনালে। ফাইনালে গায়ানার বিপক্ষে খেলতে হলে সাকিবদের সেই ম্যাচটি জিততেই হবে। আগামী ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে ফাইনাল।

** সাকিবদের সুযোগ শেষ হয়ে যায়নি

ক্যামিও ইনিংস টি-টোয়েন্টি শোয়েব মালিক

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর