Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিজেকে সবচেয়ে ভদ্র কোচ দাবি করলেন মরিনহো!


১২ ফেব্রুয়ারি ২০১৮ ১৪:৩৭

সারাবাংলা ডেস্ক

তিনি একেবারে নিপাট ভদ্রলোক, কারও সাতে নেই পাঁচে নেই- তার সবচেয়ে গুণমুগ্ধ লোকও এমন দাবির আগে দুবার ভাববেন। একটা সময় আর্সেন ওয়েঙ্গার থেকে শুরু করে রাফায়েল বেনিতেজ… অনেকের সঙ্গেই হয়েছে কথা কাটাকাটি। এই মৌসুমেই তো চেলসি কোচ আন্তোনিও কন্তের সঙ্গে মিঠেকড়া কথা চালাচালি হয়েছে এন্তার।

ম্যানচেস্টার ইউনাইটেড কোচ হোসে মরিনহোর দাবিটা শুনে তাই চমকে উঠতেই পারে। প্রিমিয়ার লিগের সবচেয়ে ভদ্র, সভ্য ম্যানেজার হিসেবে পুরস্কার দাবি করেছেন মরিনহো।

একটা ব্যাপার নিশ্চিত, প্রিমিয়ার লিগে শুরুর চেয়ে এখন অনেকটাই সংযত হয়েছেন মরিনহো। এক সময় প্রতি মৌসুমেই আর্সেন ওয়েঙ্গারের সঙ্গে কথা চালাচালি হতো, দুজন দুজনের ছায়া পর্যন্ত মাড়াতেন না। সেই উত্তাপও এখন অনেকটাই স্তিমিত। কাল নিউক্যাসলের সঙ্গে ম্যাচের আগেই মরিনহো তাই এমনটা দাবি করলেন।

‘আমি মনে করি এই মৌসুমে সাইডলাইনে সবচেয়ে ভদ্র ম্যানেজারের পুরস্কার পাওয়ার দাবিটা আমি করতেই পারি।’ যারা এতক্ষণ মনে করছেন রসিকতা করে মরিনহো কথাটা বলেছেন, পরের কথা থেকেই ভুল ভেঙে যাবে, ‘না, না, আমি একদমই মজা করছি না। আমি এখন আগের চেয়ে অনেক সুখী। নিজেকে অন্যভাবে তৈরি করেছি। ’

অবশ্য স্বীকার করলেন, আর সবার মতো তিনিও রক্তমাংসে গড়া মানুষ, ‘আমিও নিখুঁত নই। মাঝে মাঝে আমি মেজাজ হারিয়ে ফেলি, একটা ম্যাচে তো ফেলেছিই। এখন তো কত পুরস্কার আছে; সপ্তাহের সেরা পারফরম্যান্স, মাসের সেরা ম্যানেজার। কিন্তু ওদের এমন একজনকে পুরস্কার দেওয়া উচিত যে সাইডলাইনে সবচেয়ে ভদ্র ব্যবহার করে। চতুর্থ রেফারির ভোটেই এটা হওয়া উচিৎ। আমি মোটামুটি নিশ্চিত পুরস্কারটা আমিই পাব।’

বিজ্ঞাপন

কাল অবশ্য নিউক্যাসলের মাঠ থেকে শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ইউনাইটেডকে। পয়েন্ট তালিকার দুইয়ে আছে বটে, কিন্তু শিরোপার আশা এখন অনেকটাই ক্ষীণ।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর