Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিপিএলে লেগ স্পিনার খেলাতেই হবে


১০ অক্টোবর ২০১৯ ১৮:৫৫

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরে লেগ স্পিনার খেলানো বাধ্যতামূলক করে দিয়েছে বিপিএল গভর্নিং কাউন্সিল। টুর্নামেন্টে অংশ নেয়া সাত দলের প্রতিটির একাদশে অবশ্যই এক জন লেগি থাকতে হবে এবং তাকে দিয়ে চার ওভার বোলিং করাতে হবে।

বিশ্ব ক্রিকেটের প্রেক্ষাপটে নিঃসন্দেহে বাংলাদেশ অন্যতম শক্তিশালী একটি দল। কিন্তু একটি জায়গায় বাংলাদেশ এখনো অনেক পিছিয়ে রয়েছে। আর সেটা হলো এই দলে একজন দক্ষ লেগ স্পিনার নেই! এই বিভাগটি এখনও শূন্য। বড্ড অভাব, বলাটাও অত্যুক্তি হবে না।

বিজ্ঞাপন

রশিদ খান, কুলদীপ যাদব, শাদাব খান, ইমরান তাহির ও যুজবেন্দ্র চাহালের মতো লেগ স্পিনাররা যেখানে ক্রিকেট বিশ্বকে শাসন করছেন, সেখানে বাংলাদেশের একজন নিয়মিত লেগ স্পিনার নেই বললেই চলে। মূলত সেই সংকট উত্তোরণের জন্যই বিসিবির এই পদেক্ষপ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে বিপিএল সভা শেষে একথা জানালেন বিপিএল গভর্নিং কাউন্সিল চেয়ারম্যান শেখ সোহেল।

তিনি বলেন, ‘আমাদের জাতীয় দলের টিম ম্যানেজমেন্ট থেকে কিছু সাজেশন আসছে, যে আমাদের লেগ স্পিনার দরকার, প্রতিটি দলে একজন লেগ স্পিনার খেলাতেই হবে এবং তাকে বাধ্যতামূলকভাবে ৪ ওভার বোলিং করাতেই হবে। এছাড়া, তাকে বেস্ট ইলেভেনে থাকতে হবে, যেহেতু ৪ ওভার বোলিং করতেই হবে।’

বিপিএল লেগ স্পিনার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর