Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদকে ঢাকায় আনার পরিকল্পনা সরকারের


১১ অক্টোবর ২০১৯ ১৬:০৪

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ক্রীড়াঙ্গনে নানান আয়োজন থাকছে। খেলাধুলায় বরাদ্দ রাখা হচ্ছে তিন শ’ কোটি টাকারও বেশি বাজেট। সেই পরিকল্পনার অংশ হিসেবে প্যারাগুয়ে-আর্জেন্টিনার ম্যাচ আয়োজন করতে যাচ্ছে সরকার। পরিকল্পনার মধ্যে আছে বিশ্বের বড় বড় ক্লাবও।

মুজিববর্ষকে সামনে রেখে ইউরোপের পরাশক্তি বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে ঢাকায় আনার পরিকল্পনা করছে সরকার। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘ফুটবল বাংলাদেশের সব থেকে জনপ্রিয় খেলা। আর তাই মুজিববর্ষকে রাঙাতে ফুটবলে থাকবে নানান রকম চমক।’

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ অক্টোবর) টাঙ্গাইলের মির্জাপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব পরিকল্পনার কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আগমী বছরটাকে মুজিববর্ষ নামে অভিহিত করা হয়েছে। মুজিববর্ষে ক্রীড়ায় থাকবে নানান আয়োজন। তবে বাংলাদেশ সব থেকে জনপ্রিয় খেলা ফুটবল। তাই মুজিববর্ষে ফুটবলে থাকবে নানান চমক। তিনি বলেন, নভেম্বর মাসের ১৮ তারিখ আর্জেন্টিনা-প্যারাগুয়ে ঢাকায় প্রীতি ফুটবল ম্যাচ খেলবে।

এ ছাড়া আগামী বছর আর্জেন্টিনা ও ব্রাজিলকে বাংলাদেশে আনার কথাও চলছে। এ ছাড়াও ব্রাজিলের কালো মানিক পেলেও আসতে পারেন বাংলাদেশে। মুজিববর্ষে বার্সেলোনা – রিয়াল মাদ্রিদের মত ক্লাব গুলোকেও আনার পরিকল্পনা আছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের।

বিজ্ঞাপন

কাতার-বাংলাদেশ ম্যাচে স্টেডিয়ামে গ্যালারিতে উপচে পড়া দর্শক দেখে প্রতিমন্ত্রী বলেন এত দর্শক দেখে মনে হচ্ছে ফুটবলের জনপ্রিয়তায় এখনো ভাটা পড়েনি। তিনি মির্জাপুরের শেখ রাসেল মিনি স্টেডিয়াম সংস্কার করে পূর্ণ মিনি স্টেডিয়ামে রুপ দেয়ার আশ্বাস দেন।

টপ নিউজ বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ' বাংলাদেশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর