Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ম্যাচ জয়, করেছেন গোলও তবুও আক্ষেপ রোনালদোর


১২ অক্টোবর ২০১৯ ১১:৩০

ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল ইউয়েফা ইউরোর কোয়ালিফায়ারে লুক্সেমবার্গকে হারিয়েছে ৩-০ গোলের ব্যবধানে। অধিনায়ক রোনালদো করেছেন একটি গোলও আর সেই সাথে আছে ম্যান অব দ্য ম্যাচের পারফরম্যান্সও। তবুও ইতিহাস গড়তে না পারার আক্ষেপ থেকে যাচ্ছে রোনালদোর। তবে সুযোগ থাকছে পরের ম্যাচে ইউক্রেনের বিপক্ষে সে আক্ষেপ দূর করার।

ইউরো কোয়ালিফায়ারের গ্রুপ ‘বি’র ম্যাচে পর্তুগাল মুখোমুখি হয় লুক্সেমবার্গের। ক্রিস্টিয়ানো রোনালদো, জাও ফেলিক্স আর বার্নার্দো সিলভাকে নিয়ে গড়া আক্রমণভাগের জয় অনুমিতই ছিল। আর মাঠের খেলাতেও মিলল তার প্রতিফলন। ম্যাচ শেষে স্কোর লাইন পর্তুগাল ৩-০ লুক্সেমবার্গ।

বিজ্ঞাপন

ম্যাচের ১৬ মিনিটে গোল করে পর্ত্যগালকে লিড এনে দেন ম্যানচেস্টার সিটির তারকা বার্নার্দো সিলভার। প্রথমার্ধ ১-০ তে লিড নিয়ে শেষ করে পর্তুগাল। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় রোনালদোর দল। ম্যাচের ৬৫ মিনিটে গোল করেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এই গোলটি ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর ক্যারিয়ারের ৬৯৯তম গোল।

ক্যারিয়ারে স্পোর্টিং সিপির হয়ে গোল করেছেন ৫ গোল, এরপর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৬ মৌসুমে করেছেন ১১৮টি গোল। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান ২০০৯ সালে, আর সেখানেই কাটিয়েছেন ক্যারিয়ারের সব থেকে উজ্জ্বল সময়। নয় মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০ গোল করেছেন রোনালদো। আর পর্তুগাল জাতীয় দলের হয়ে করেছেন ৯৪টি গোল।

লুক্সেমবার্গ ম্যাচের আগে রোনালদোর সামনে ছিল ইতিহাস গড়ার সুযোগ। মাত্র দুই গোল করতে পারলেই ক্যারিয়ারে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করবেন এই কিংবদন্তি। তবে সেখানে আক্ষেপ রয়ে গেছে রোনালদোর। এক গোল করে অপেক্ষায় রেখেছেন ফুটবল বিশ্বকে। ৬৯৯তম গোল করেই ম্যাচ শেষ করেছেন রোনালদো। তবে আক্ষেপটা আরও বেড়েছে রেফারির ভুল সিদ্ধান্তেও। শেষ দিকে পর্তুগালের সাথে যেন অন্যায়ই করেছেন রেফারি।

বিজ্ঞাপন

ম্যাচের শেষ দিকে বদলি হিসেবে মাঠে নামা গঞ্জালো গুইডেস গোল করলে ৩-০ গোলের বড় জয় নিশ্চিত হয় পর্তুগালের। ১৫ অক্টোবর বুধবার গ্রুপ ‘বি’র শীর্ষ দল ইউক্রেনের বিপক্ষে মাঠে নামবে পর্তুগাল।

ইউয়েফা ইউরো কোয়ালিফায়ার ক্রিস্টিয়ানো রোনালদো পর্তুগাল-লুক্সেমবার্গ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর